রাজশাহীর পদ্মায় বাড়ছে পানি

ঢাকা, মঙ্গলবার   ১৫ জুন ২০২১,   আষাঢ় ২ ১৪২৮,   ০৩ জ্বিলকদ ১৪৪২

রাজশাহীর পদ্মায় বাড়ছে পানি

রাজশাহী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:২৪ ১৭ মে ২০২১  

(ছবি: সংগৃহীত)

(ছবি: সংগৃহীত)

রাজশাহীর পদ্মায় গত ২৪ ঘণ্টায় সাত সেন্টিমিটার পানি বেড়েছে। গত ১০ মে থেকে প্রতিদিনই গড়ে ১০ থেকে ১৩ সেন্টিমিটার করে পানি বাড়ছে পদ্মায়।

এ তথ্য নিশ্চিত করে রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের গেজ রিডার এনামুল হক জানান, ধারণা করা হচ্ছে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে পদ্মা নদীর পানি বেড়েছে।

তিনি আরো জানান, গত বছর এপ্রিল মাস থেকে পদ্মায় পানি বাড়তে শুরু করে। এ বছর মে মাস থেকে পদ্মায় পানি বাড়তে শুরু করেছে। সর্বশেষ সোমবার সকালে পদ্মায় পানির উচ্চতা ছিল ৮ দশমিক ৫১ মিটার। আগের দিন রোববার রাজশাহীতে পদ্মার পানি ছিল ৮ দশমিক ৪৪ মিটার। ফলে ২৪ ঘণ্টায় সাত সেন্টিমিটার পানি বেড়েছে। এর আগে শনিবার  ছিল ৮ দশমিক ৩৭ মিটার।

এনামুল হক জানান, গত ১০ মে পদ্মায় পানি ছিল ৭ দশমিক ৮৩ মিটার, তার পরের দিন ১১ মে ছিল ৭ দশমিক ৮৬ মিটার, গত ১২ মে পদ্মায় পানি বেড়ে দাঁড়ায় ৭ দশমিক ৯৩ মিটারে। আর গত ১৩ মে ছিল ৮ দশমিক ৭ মিটার, তবে ১৪ মে ১৮ সেন্টিমিটার পানি বেড়ে দাঁড়ায় ৮ দশমিক ২৫ মিটারে। সেই তুলনায় আর ১২ সেন্টিমিটার পানি বেড়ে গত ১৫ মে পদ্মায় ছিল ৮ দশমিক ৩৭ মিটার।

এনামুল হক বলছেন, এই থেকে বোঝা যায় পদ্মায় প্রতিদিনই বাড়ছে পানি। এখন বর্ষা সময় চলমান রয়েছে। এই সময় পানি বাড়া স্বাভাবিক বলেও জানান তিনি।

ডেইলি বাংলাদেশ/আরএম