কারাগারে ডিভিশন সুবিধা পাচ্ছেন বাবুল আক্তার

ঢাকা, বুধবার   ১৬ জুন ২০২১,   আষাঢ় ৪ ১৪২৮,   ০৪ জ্বিলকদ ১৪৪২

কারাগারে ডিভিশন সুবিধা পাচ্ছেন বাবুল আক্তার

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫৮ ১৭ মে ২০২১  

স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলায় কারাগারে যাওয়া সাবেক এসপি বাবুল আক্তার পাচ্ছেন ডিভিশন সুবিধা।

স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলায় কারাগারে যাওয়া সাবেক এসপি বাবুল আক্তার পাচ্ছেন ডিভিশন সুবিধা।

স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলায় কারাগারে যাওয়া সাবেক এসপি বাবুল আক্তার পাচ্ছেন ডিভিশন সুবিধা। সোমবার চট্টগ্রাম মহানগর হাকিম সারোয়ার জাহানের আদালত এ আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করে বাবুল আক্তারের আইনজীবী আরিফুর রহমান বলেন, বাবুল আক্তারকে কারাগারে ডিভিশন সুবিধা দিতে আদালতে আবেদন করা হয়। এর পরিপ্রেক্ষিতে ডিভিশন সুবিধা প্রধানের আদেশ দেন বিচারক।

পাঁচদিনের রিমান্ড শেষে সোমবার দুপুরে বাবুল আক্তারকে আদালতে হাজির করে পিবিআই। সেখানে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়ার কথা থাকলেও শেষ মুহূর্তে জবানবন্দি দিতে অস্বীকৃতি জানান তিনি। পরে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয় আদালত।

এর আগে, বুধবার দুপুরে বাবুল আক্তারকে প্রধান আসামি করে নগরীর পাঁচলাইশ থানায় হত্যা মামলা করেন মিতুর বাবা মোশাররফ হোসেন। মামলায় বাবুল আক্তার ছাড়াও আরো সাতজনকে আসামি করা হয়।

এর পরপরই প্রায় পাঁচ বছর আগে করা বাবুল আক্তারের মামলাটির চূড়ান্ত প্রতিবেদন আদালতে জমা দেয় পিবিআই।

একইদিন বিকেলে বাবুল আক্তারকে আদালতে হাজির করে সাতদিনের রিমান্ডের আবেদন জানায় পিবিআই। শুনানি শেষে তার পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন মহানগর হাকিম সরওয়ার জাহানের আদালত।

২০১৬ সালের ৫ জুন সকালে নগরের জিইসি মোড়ের কাছে ওআর নিজাম রোডে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে গুলি ও ছুরিকাঘাতে নির্মমভাবে খুন হন তৎকালীন এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। এ ঘটনায় পাঁচলাইশ থানায় একটি হত্যা মামলা করেন বাবুল আক্তার। মামলাটি তদন্ত করছিল নগর ডিবি পুলিশ। পরে গত বছরের জানুয়ারিতে আদালতের নির্দেশে মামলার তদন্তভার পায় পিবিআই।

ডেইলি বাংলাদেশ/এমকে