উচ্চশব্দে হিন্দি গান বাজিয়ে পিকআপে মহড়া, জরিমানা গুনলেন ১৭ যুবক

ঢাকা, বুধবার   ১৬ জুন ২০২১,   আষাঢ় ৪ ১৪২৮,   ০৪ জ্বিলকদ ১৪৪২

উচ্চশব্দে হিন্দি গান বাজিয়ে পিকআপে মহড়া, জরিমানা গুনলেন ১৭ যুবক

লক্ষ্মীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৩:০০ ১৭ মে ২০২১   আপডেট: ০৮:১৯ ১৭ মে ২০২১

সাউন্ড বক্স বাজিয়ে ঈদ উৎসবে মেতে ওঠেন পিকআপভর্তি শিশু-কিশোর ও যুবকরা

সাউন্ড বক্স বাজিয়ে ঈদ উৎসবে মেতে ওঠেন পিকআপভর্তি শিশু-কিশোর ও যুবকরা

লক্ষ্মীপুরের কমলনগরে উচ্চশব্দে হিন্দি গান বাজিয়ে ঈদ উৎসবে মেতে উঠেছিলেন পিকআপভর্তি শিশু-কিশোর ও যুবকরা। এতে স্বাস্থ্যবিধি ও সড়ক পরিবহন আইন অমান্য করায় ৪১ জনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৭ জনের কাছ থেকে ছয় হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এদিকে, অপ্রাপ্তবয়স্ক হওয়ায় আটক ২৪ জনকে মৌখিকভাবে সতর্ক করে ছেড়ে দেয়া হয়৷ রোববার দিবাগত রাত ১২টার দিকে বিষয়টি নিশ্চিত করেন ইউএনও মো. কামরুজ্জামান। ইউএনও নিজেই ভ্রাম্যমাণ আদালত চালান।

১৭ যুবককে জরিমানা করেন ইউএনও

উপজেলা প্রশাসন জানায়, উপজেলা পরিষদ এলাকায় বিকেলে অভিযান চালানো হয়। এ সময় রামগতির আলেকজান্ডারগামী সাউন্ড বক্সসহ তিনটি পিকআপ ভ্যান থেকে ৪১ জনকে আটক করা হয়।

ইউএনও মো. কামরুজ্জামান বলেন, স্বাস্থ্যবিধি ও সড়ক আইন অমান্য করে পরিভ্রমণে বের হয়েছিলেন ৪১ জন। এর মধ্যে ১৭ জনকে জরিমানা করা হয়েছে। বাকিরা অপ্রাপ্তবয়স্ক হওয়ায় ছেড়ে দেয়া হয়েছে।

লক্ষ্মীপুরের বিভিন্ন স্থানে গত কয়েক বছর ধরে শিশু, কিশোর ও যুবকরা ঈদের সময় দলবদ্ধভাবে পিকআপ ভ্যান ভাড়া নিয়ে উচ্চশব্দে হিন্দি গান-বাজনা বাজিয়ে মহড়া দেন। তাদের বহন করা যানগুলো বেপরোয়া গতিতে চলাচল করে। এ নিয়ে দুর্ঘটনায় হতাহতের ঘটনাও ঘটেছে। এ বিষয়ে কঠোর কার্যকর ব্যবস্থা নেয়ার দাবি জানিয়ে ফেসবুকে সোচ্চার হয়ে ওঠেন সচেতন কয়েকজন ব্যক্তি।

ডেইলি বাংলাদেশ/এমআর