অবশেষে জলাবদ্ধতা নিরসনে বসছে ২৪০ ফুট পাইপ

ঢাকা, শনিবার   ১২ জুন ২০২১,   জ্যৈষ্ঠ ২৯ ১৪২৮,   ০১ জ্বিলকদ ১৪৪২

ডেইলি বাংলাদেশ-এ প্রতিবেদন প্রকাশ

অবশেষে জলাবদ্ধতা নিরসনে বসছে ২৪০ ফুট পাইপ

কুড়িগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:০৯ ১২ মে ২০২১  

২৪০ ফুট পাইপ বসিয়ে জলাবদ্ধতা নিরসন করা হচ্ছে

২৪০ ফুট পাইপ বসিয়ে জলাবদ্ধতা নিরসন করা হচ্ছে

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার নাওডাঙ্গা পুলেরপাড় বাজার হয়ে বড়ভিটা সড়কের মোড়টি ওই এলাকার অন্যতম ব্যস্ততম মোড়। দীর্ঘদিন ধরে ওই মোড়ে ছিল জলাবদ্ধতা। সারাবছর প্রায় হাঁটু সমান পানি থাকত।

ডেইলি বাংলাদেশ গত ৫ মে এ নিয়ে ব্যস্ততম মোড়ে জলাবদ্ধতা, দুর্ভোগে এলাকাবাসী শিরোনামে একটি বিশেষ প্রতিবেদন প্রকাশ করে। সে প্রতিবেদন নজরে আসে সংশ্লিষ্ট প্রশাসনের। এরপরই উদ্যোগ নেয়া হয় জলাবদ্ধতা নিরসনের।

এরই মধ্যে মাটিতে ২৪০ ফুট প্লাস্টিকের পাইপ পুঁতে পানি নিষ্কাশনের কাজ শুরু হয়েছে। ২০ ফুটের ১২টি পাইপের মাধ্যমে জমে থাকা পানিগুলো নির্গত হয়ে পার্শ্ববর্তী নীল কুমর নদীতে পড়বে। এর মধ্য দিয়ে নাওডাঙ্গা পুলেরপাড় বাজারের ক্রেতা-বিক্রেতা ও বড়ভিটা, শাহবাজার, হাজির বাজার, গেটের বাজার, ওয়াপদা বাজার, বাংটুর ঘাটে চলাচলকারী মানুষের দুর্ভোগের অবসান হতে যাচ্ছে।

জলাবদ্ধতা নিরসনে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছে স্থানীয়রা। ওই এলাকার মমিনুল ইসলাম বলেন, অবশেষে আমরা দীর্ঘদিনের ভোগান্তি থেকে মুক্তি পেতে যাচ্ছি।

স্থানীয় অটোচালক আমিনুল ইসলাম বলেন, হাঁটুপানিতে অটোরিকশা চালাতে কষ্ট হতো। দুর্ঘটনার ঝুঁকি থাকত। এবার আমরা নিরাপদে চলাচল করতে পারব।

ফুলবাড়ীর ইউএনও সুমন দাস বলেন, আমি আগেই জলাবদ্ধতার এলাকা পরিদর্শন করেছিলাম। আপাতত প্লাস্টিক পাইপের মাধ্যমে ওই মোড়ের পানি নিষ্কাশন করা হচ্ছে। পরবর্তীতে স্থায়ী ব্যবস্থা নেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/এআর