জোর করে মুখে খাবার দিলেন মা, গলায় ভাত আটকে সন্তানের মৃত্যু

ঢাকা, রোববার   ২০ জুন ২০২১,   আষাঢ় ৮ ১৪২৮,   ০৮ জ্বিলকদ ১৪৪২

জোর করে মুখে খাবার দিলেন মা, গলায় ভাত আটকে সন্তানের মৃত্যু

চাঁদপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৩:০১ ১২ মে ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

শিশুটি খাবার না খাওয়ার জন্য বায়না ধরছিল। এমনকি কাঁদতেও থাকে। তবু খাওয়ানোর চেষ্টা করেন মা। জোর করে মুখে ঢুকিয়ে দিয়েছিলেন ভাত। এতে সঙ্গে সঙ্গেই শ্বাসনালীতে ভাত আটকে বন্ধ হয়ে যায় নিঃশ্বাস। শেষে বাঁচাতে পারলেন না তিন বছরের আদরের ছেলে রায় দাসকে।

মঙ্গলবার দুপুরে হৃদয়বিদারক ঘটনাটি ঘটেছে চাঁদপুরের হাইমচর উপজেলার তেলীরমোড় এলাকায়। মৃত রায় দাস পার্শ্ববর্তী লক্ষ্মীপুর জেলার মন্দা গ্রামের গৌতম দাশের ছেলে। মায়ের সঙ্গে হাইমচরে নানার বাড়িতে বেড়াতে এসেছিল শিশুটি।

স্বজনরা জানান, দুপুরে জোর করে শিশু রায় দাসকে ভাত খাওয়ানোর চেষ্টা করেন মা। এ সময় শিশুটি খাবার না খাওয়ার জন্য বিভিন্ন বায়না ধরে চিৎকার দিয়ে কাঁদতে থাকে। কান্নারত অবস্থাতেই মুখের ভেতরে জোর করে তার মা ভাত ঢুকিয়ে দেন। এতে গলার ভেতরে ভাত আটকে শিশুটির শ্বাসপ্রশ্বাস বন্ধ হয়ে যায়। পরে তাৎক্ষণিক তাকে হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

হাইমচর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. বেলায়েত হোসেন বলেন, জোর করে খাওয়ানোর সময় ভাত শ্বাসনালীতে আটকে নিঃশ্বাস বন্ধ হয়ে শিশুটির মৃত্যু হয়েছে। এভাবে মায়েদের জোর করে শিশুদের খাবার খাওয়ানো উচিত নয় বলে মনে করেন তিনি।

ডেইলি বাংলাদেশ/এমআর