টাঙ্গাইলে দুটি বনগরুর পেছনে দৌড়াচ্ছে শত শত মানুষ

ঢাকা, শনিবার   ১৯ জুন ২০২১,   আষাঢ় ৬ ১৪২৮,   ০৭ জ্বিলকদ ১৪৪২

টাঙ্গাইলে দুটি বনগরুর পেছনে দৌড়াচ্ছে শত শত মানুষ

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩০ ১০ মে ২০২১   আপডেট: ২০:৩৭ ১০ মে ২০২১

টঙ্গাইলের ঘাটাইল উপজেলার দেউলাবাড়ি ইউনিয়নে চাঞ্চল্য সৃষ্টি করা বনগরু

টঙ্গাইলের ঘাটাইল উপজেলার দেউলাবাড়ি ইউনিয়নে চাঞ্চল্য সৃষ্টি করা বনগরু

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার দেউলাবাড়ি ইউনিয়নে দুটি বনগরু নিয়ে বিপাকে পড়েছে মানুষ। একই সঙ্গে গরু দুটিকে একনজর দেখার জন্য  আশপাশের এলাকা থেকে ছুটে আসছে হাজারো মানুষ।

খোঁজ নিয়ে জানা গেছে, দুইদিন ধরে বনগরু দুটি ওই ইউনিয়নের বিভিন্ন গ্রামে গ্রামে ছোটাছুটি করছে। মাঝেমধ্যে পাকা ধানক্ষেতে নেমে ফসল নষ্ট করছে। গরু দুটির কবল থেকে পাকা ধান রক্ষা করতে পেছন পেছন দৌড়ে ধাওয়া করছে আশপাশের মানুষও।

জানতে চাইলে দেউলাবাড়ি ইউনিয়নের বাঘেরহাট নচিয়ামামুদপুরের ওষুধ ব্যবসায়ী মো. খাইরুল ইসলাম বলেন, দুইদিন আগে প্রথমে কয়েকজন শিশু বনগরু দুটিকে চেড়াভাঙ্গা সংলগ্ন পাহাড়ের টিলার উপরে দেখতে পায়। পরে বিষয়টি জানাজানি হলে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়। পরে শত শত মানুষ গরু দুটিকে দেখার জন্য ভিড় করে। এতে গরু দুটি ভয় পেয়ে এদিক-সেদিক ছোটাছুটি করতে থাকে এবং আশপাশের গ্রামে ঘুরে বেড়ায়।

অদ্ভুত আকৃতির বনগরু দেখতে উৎসুক জনতার ভিড়

কয়েকজন কৃষক জানান, বনগরু দুটি ক্ষেতে নেমে পাকা ধান নষ্ট করছে। এরপর শত শত মানুষ ধাওয়া করে গরু দুটিকে দূরে সরিয়ে দিচ্ছে। কিন্তু একবারে চলে যাচ্ছে না গরু দুটি। আশপাশের গ্রামগুলোতেই ঘোরাঘুরি করে আবার ফিরে আসছে।

দেউলাবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম খান বলেন, আমার মনে হয়- প্রতারকরা ঈদ উপলক্ষে মানুষকে বোকা বানিয়ে গরু দুটির মাংস বিক্রির চেষ্টা করছে। তারা চোরাইপথে পাহাড়ি অঞ্চলে গরু দুটিকে এনে বেঁধে রেখেছিল। সেখান থেকে গরু দুটি ছুটে লোকালয়ে চলে এসেছে। আমি উপজেলা প্রাণিসম্পদ ও বনবিভাগে যোগাযোগ করেছি। তারা ব্যবস্থা নিচ্ছে।

ডেইলি বাংলাদেশ/এআর