ঈদে তাদের টার্গেট শহরের ফাঁকা বাসা

ঢাকা, রোববার   ২০ জুন ২০২১,   আষাঢ় ৬ ১৪২৮,   ০৮ জ্বিলকদ ১৪৪২

ঈদে তাদের টার্গেট শহরের ফাঁকা বাসা

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৪:০৩ ১০ মে ২০২১  

অভিযান চালিয়ে পাঁচজনকে গ্রেফতার করে পুলিশ

অভিযান চালিয়ে পাঁচজনকে গ্রেফতার করে পুলিশ

ঈদে গ্রামের বাড়ি ফিরছেন অনেকে। ফাঁকা হচ্ছে শহরের বাসা। আর এ সুযোগে লুটের প্রস্তুতি নিচ্ছিলেন ডাকাত দলের পাঁচ সদস্য। কিন্তু শেষমেশ ভেস্তে গেল সেই প্রস্তুতি। অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করেছে পুলিশ।

রোববার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন বাকলিয়া থানার ওসি মুহাম্মদ রুহুল আমীন। এর আগে, শনিবার রাতে চট্টগ্রাম নগরীর বাকলিয়া থানার শাহ আমানত সংযোগ সড়কের জিরাত ফ্যাশন গার্মেন্টস এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- একই থানার তুলাতলী সুলতান কলোনি এলাকার আলী হোসেনের ছেলে মো. আল আমিন, ভেড়া মার্কেট এলাকার মো. ফরিদ আলমের ছেলে মো. রুবেল, তক্তারপুল এলাকার লাল মিয়ার ছেলে মো. শরীফ, বায়েজীদ বোস্তামি থানা এলাকার সিরাজ মাস্টারের ছেলে মো. কবির হোসেন ও পটিয়া থানা এলাকার মনির হোসেনের ছেলে শশি ওরফে বাদশা।

ওসি বলেন, একটি বাসায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল একদল ডাকাত। খবর পেয়ে সেখানে অভিযান চালানো হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করলে ডাকাত দলের পাঁচ সদস্যকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে চ্যাপ্টা লোহার চাপাতি, স্টিল ও প্লাস্টিকের টিপ ছোরা, প্লাস, লোহার রড এবং লোহার কোরাবারি উদ্ধার করা হয়।

ওসি রুহুল আমীন আরো বলেন, ঈদে শহর ছেড়ে গ্রামের বাড়ি চলে যাচ্ছেন অনেকে। এ সুযোগকে কাজে লাগাতে দু-তিনদিন ধরে বিভিন্ন এলাকায় ঘোরাফেরা করছিল চক্রটি। যে বাসার বাতি দু-তিনদিন ধরে বন্ধ, কিংবা যে বাসার বাইরে তালা দেয়া; সেই বাসাকেই টার্গেট করেন তারা। তাদের বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। নতুন করে মামলার পর আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমআর