করোনা পরীক্ষার নামে দ্বিগুণ ফি নেয়ার অভিযোগ

ঢাকা, রোববার   ২০ জুন ২০২১,   আষাঢ় ৮ ১৪২৮,   ০৮ জ্বিলকদ ১৪৪২

করোনা পরীক্ষার নামে দ্বিগুণ ফি নেয়ার অভিযোগ

নেত্রকোনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:২৯ ৯ মে ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

সরকার করোনা টেস্টের জিনিস দিচ্ছে না এমন কারণ দেখিয়ে নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা পরীক্ষার জন্য দ্বিগুণ ফি নেয়ার অভিযোগ উঠেছে।

হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) সাদ্দাম হোসেনের বিরুদ্ধে এমন অভিযোগ এনেছেন পৌরশহরের রাউৎ পাড়ার ফরিদা ইয়াসমিন নামে এক নারী।

এ বিষয়ে ব্যবস্থা নিতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নূর মোহাম্মদ শামছুল আলম বরাবর তিনি লিখিত অভিযোগও দিয়েছেন।

অভিযোগে ফরিদা ইয়াসমিন উল্লেখ করেন, গত এপ্রিল মাসের ৪ তারিখ হাসপাতালের ল্যাবে করোনা পরীক্ষা করাতে গেলে সরকার নির্ধারিত ফি একশ টাকার পরিবর্তে দুইশত টাকা দাবি করেন ল্যাবের টেকনোলজিস্ট সাদ্দাম হোসেন। কারণ হিসেবে সরকার করোনা টেস্টের জিনিস দিচ্ছে না, ফলে বাহির থেকে টেস্টের জিনিস কিনে পরীক্ষা করতে হচ্ছে এমন যুক্তি দেখান টেকনোলজিস্ট সাদ্দাম হোসেন।

ভুক্তভোগীর মেয়ে জানান, আম্মুকে নিয়ে আমিই গিয়েছিলাম ল্যাবে। তখন ল্যাবের টেকনোলজিস্ট করোনা পরীক্ষার জন্য দুইশত টাকা ফি দাবি করে।

কারণ জানতে চাইলে বলেন, সরকার করোনা টেস্টের জিনিস দিচ্ছে না, তাই বাহির থেকে টেস্টের জিনিস কিনে টেস্ট করতে হচ্ছে। সে কারণে দ্বিগুণ টাকা খরচ পড়ছে। ফলে দুইশত টাকা দিয়েই করোনা পরীক্ষা করাতে বাধ্য হই। এ বিষয়ে ব্যবস্থা নিতেই টিএইচও বরাবর লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

তবে এ অভিযোগকে মিথ্যা বলে দাবি করেন মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) সাদ্দাম হোসেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নূর মোহাম্মদ শামছুল আলম বলেন, অভিযোগটি পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/আরএম