সম্মাননা পেলেন দিনাজপুরের রত্নগর্ভা মায়েরা

ঢাকা, রোববার   ২০ জুন ২০২১,   আষাঢ় ৮ ১৪২৮,   ০৮ জ্বিলকদ ১৪৪২

সম্মাননা পেলেন দিনাজপুরের রত্নগর্ভা মায়েরা

দিনাজপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫৩ ৯ মে ২০২১  

সম্মাননা পেলেন দিনাজপুরের রত্নগর্ভা মায়েরা

সম্মাননা পেলেন দিনাজপুরের রত্নগর্ভা মায়েরা

দিনাজপুরে করোনা পরিস্থিতি বিবেচনায় রেখে স্বল্প পরিসরে রত্নগর্ভা মায়েদেরকে নিয়ে মা দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে এক আলোচনা সভায় রত্নগর্ভা মায়েদের সম্মাননা দেয়া হয়েছে।

রোববার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সম্মাননার আয়োজন করে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদফতর। এ সময় জেলার কয়েকজন রত্নগর্ভা মায়ের হাতে ক্রেস্ট ও সম্মাননা তুলে দেন সংরক্ষিত আসনের এমপি জাকিয়া তাবাসসুম জুঁই।

তিনি বলেন, মা কথাটি ছোট্ট হলেও পৃথিবীর শ্রেষ্ঠ শব্দ। শিশু পৃথিবীতে আসার পর সর্বপ্রথম মাকে চিনেই বড় হয়। আর মা অসহনীয় যন্ত্রণা সহ্য করেই সন্তানকে পৃথিবীর আলো দেখান। এরপর সেই সন্তানকে বড় করে তোলা, পরিবার-সমাজ-রাষ্ট্রের গুরুত্বপূর্ণ স্থানে নিয়ে যেতে অপরিসীম পরিশ্রম করেন। মায়ের মর্যাদাকে কোনোভাবেই ছোট করে দেখার সুযোগ নেই। আমিও মা, তাই সন্তানের প্রতি মায়ের ত্যাগ বুঝতে পারি। প্রত্যেক সন্তানের উচিত মায়ের সম্মান রক্ষা করা।
 
সম্মাননা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দিনাজপুরের জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শরীফুল ইসলাম, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোরশেদ আলম খান প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এআর