হেফজতের তাণ্ডব: মামুনুল হকের রিমান্ড শুনানি ১২ মে

ঢাকা, রোববার   ২০ জুন ২০২১,   আষাঢ় ৮ ১৪২৮,   ০৮ জ্বিলকদ ১৪৪২

হেফজতের তাণ্ডব: মামুনুল হকের রিমান্ড শুনানি ১২ মে

নারায়ণগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৩৫ ৯ মে ২০২১  

হেফাজতে ইসলামের বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব মামুনুল হক

হেফাজতে ইসলামের বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব মামুনুল হক

হেফাজতে ইসলামের বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব মামুনুল হকের বিরুদ্ধে নারায়ণগঞ্জের সোনারগাঁও থানায় দায়ের করা তিনটি মামলায় ২৪ দিনের রিমান্ড আবেদনের শুনানি ১২ মে।

রোববার দুপুরে পূর্ব নির্ধারিত শুনানির দিনে নতুন করে এ তারিখ নির্ধারণ করেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ুন কবির। এ তথ্য নিশ্চিত করেছেন কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান।

এর আগে, রোববার একই আদালতে মামুনুল হকের কথিত দ্বিতীয় স্ত্রী জান্নাত আরা ঝর্ণার দায়ের করা মামলায় ১০ দিন, রয়েল রিসোর্ট কাণ্ডের মামলায় সাতদিন ও উপজেলা আওয়ামী লীগের অফিস ভাঙচুরের মামলায় সাতদিনের রিমান্ড আবেদন করা হয়। পরে আদালত ৯ মে শুনানির দিন ধার্য করে।

নারায়ণগঞ্জের পুলিশ সুপার জায়েদুল আলম জানান, মামুনুল হককে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য তিনটি মামলায় ২৪ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

এর আগে, ঢাকা, ব্রাহ্মণবাড়িয়া ও হাটহাজারীতে বেপরোয়া তাণ্ডবের পর রিসোর্ট কাণ্ডে মামুনুল হককে নিয়ে দেশজুড়ে তোলপাড় শুরু হয়। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী একে একে হেফাজতের কেন্দ্রীয় নেতাদের গ্রেফতার করে। এরই ধারাবাহিকতায় মামুনুল হককে ১৮ এপ্রিল রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসা থেকে গ্রেফতার করে পুলিশ। ২০২০ সালে মোহাম্মদপুর থানার একটি মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে সাতদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। এরপর পল্টন ও মতিঝিল থানার দুটি মামলায় গ্রেফতার দেখানো হয় মামুনুল হককে। পরে প্রলোভন, প্রতারণা, নির্যাতনের অভিযোগ এনে গত ৩০ এপ্রিল মামুনুল হকের বিরুদ্ধে মামলা করেন তার কথিত দ্বিতীয় স্ত্রী জান্নাত আরা ঝর্ণা।

ডেইলি বাংলাদেশ/এআর