শিমুলিয়ায় অ্যাম্বুলেন্সের সঙ্গে পারাপার হলো শত শত যাত্রী 

ঢাকা, মঙ্গলবার   ১৫ জুন ২০২১,   আষাঢ় ২ ১৪২৮,   ০৩ জ্বিলকদ ১৪৪২

শিমুলিয়ায় অ্যাম্বুলেন্সের সঙ্গে পারাপার হলো শত শত যাত্রী 

মুন্সিগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৫৭ ৯ মে ২০২১   আপডেট: ১৪:০৫ ৯ মে ২০২১

শিমুলিয়াঘাট থেকে লাশবাহী অ্যাম্বুলেন্স নিয়ে ২ টি ফেরি ছেড়ে গেছে। অ্যাম্বুলেন্সের সঙ্গে শত শত যাত্রী ফেরিতে করে পারাপার হয়েছেন।

শিমুলিয়াঘাট থেকে লাশবাহী অ্যাম্বুলেন্স নিয়ে ২ টি ফেরি ছেড়ে গেছে। অ্যাম্বুলেন্সের সঙ্গে শত শত যাত্রী ফেরিতে করে পারাপার হয়েছেন।

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়াঘাটে ২ প্লাটুন বিজিবি মোতায়েন রয়েছে। তা সত্বেও রোববার ভোর থেকে নানা পথে ঘরমুখো দক্ষিণবঙ্গের যাত্রী শিমুলিয়াঘাটে ভিড় করছেন। পারাপারের অপেক্ষায় অবস্থান নিচ্ছেন ঘাটে। 

দুপুর পর্যন্ত শিমুলিয়াঘাট থেকে লাশবাহী অ্যাম্বুলেন্স নিয়ে ২ টি ফেরি ছেড়ে গেছে। অ্যাম্বুলেন্সের সঙ্গে শত শত যাত্রী ফেরিতে করে পারাপার হয়েছেন। বর্তমানে শিমুলিয়ার ৩ নং ফেরিঘাটে উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। বেলা বাড়ার সঙ্গে পাল্লা দিয়ে ঘাটে যাত্রীর ঢল বাড়ছে।

শিমুলিয়ার ৩ নং ফেরিঘাটে উপচে পড়া ভিড় 

এদিকে, শিমুলিয়াঘাটে প্রবেশ পথে বিজিবি সদস্যরা টহল দিচ্ছেন। যাত্রীদের প্রবেশ রোধের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। অনেক যাত্রীকে ফেরত পাঠাচ্ছেন। তবু ভিন্ন পথে ঘাটে ঢুকছেন যাত্রী সাধারণ। যাত্রী ঠেকাতে শিমুলিয়াঘাট এলাকার পৃথক দু’টি পয়েন্টে বিজিবির চেকপোস্ট বসানো হয়েছে। 

শিমুলিয়ার ৩ নং ফেরিঘাটে উপচে পড়া ভিড়

দুপুর দেড়টার দিকে বিআইডব্লিওটিসির শিমুলিয়াঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) সাফায়েত আহমেদ জানান, সকাল ৭ টার দিকে অ্যাম্বুলেন্স নিয়ে ফেরি ফরিদপুর ও ১০ টার দিকে রো-রো ফেরি শাহপরান ছেড়ে যায় বাংলাবাজার ঘাটের উদ্দেশ্যে। অ্যাম্বুলেন্সের সঙ্গে শত শত যাত্রী ফেরিতে পারাপার হয়েছেন। তবে বর্তমানে ফেরি চলাচল সম্পুর্ণ বন্ধ রয়েছে। ঘাট এলাকায় কোনো প্রাইভেটকার, পিকআপ ও মাইক্রো প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। বিজিবি সদস্যরা সব ধরনের যানবাহন ফেরত পাঠিয়ে দিচ্ছে। 

অ্যাম্বুলেন্সের সঙ্গে শত শত যাত্রী ফেরিতে

মুুন্সিগঞ্জের শ্রীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আসাদুজ্জামান বলেন, ফেরি চলাচল বন্ধ আছে। বিশেষ বিবেচনায় লাশবাহী ও অ্যাম্বুলেন্স পার করা হচ্ছে। আমরা চেকপোস্ট বসিয়েছি। কোনো যাত্রীবাহী যানবাহন ঘাটে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। যাত্রীদের বুঝিয়ে ফেরত পাঠানোর চেষ্টা করা হচ্ছে। পণ্যবাহী যে সব যানবাহন ঘাটে আছে সরকারি নির্দেশনা অনুযায়ী রাতের বেলা সে গুলো পার করা হবে বলে জানিয়েছে অতিরিক্ত পুলিশ সুপার।

ডেইলি বাংলাদেশ/এমকে