চাপ কমেছে শিমুলিয়াঘাটে

ঢাকা, বুধবার   ২৩ জুন ২০২১,   আষাঢ় ১০ ১৪২৮,   ১১ জ্বিলকদ ১৪৪২

চাপ কমেছে শিমুলিয়াঘাটে

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৩০ ৯ মে ২০২১   আপডেট: ১৩:৩৬ ৯ মে ২০২১

চাপ কমেছে শিমুলিয়াঘাটে। ছবি: সংগৃহীত

চাপ কমেছে শিমুলিয়াঘাটে। ছবি: সংগৃহীত

ফেরি চলাচল বন্ধ ঘোষণার পরও ভোর থেকে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে ভিড় করতে থাকে ঈদে ঘরমুখো হাজার হাজার মানুষ। অতিরিক্ত যাত্রীর চাপে দুটি ফেরিতে হাজারো যাত্রী পদ্মা পার হওয়ার পর ঘাট এলাকায় যাত্রীদের চাপ অনেকটা কমে গেছে।

শিমুলিয়াঘাটে যাত্রী আসা নিয়ন্ত্রণে দুই প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। সকাল থেকে বিজিবি সদস্যরা ঘাটের প্রবেশমুখে টহল দিয়ে ঘাটে যাত্রী ও যানবাহন প্রবেশ রোধ করে ফেরত পাঠাচ্ছেন। বিজিবির পাশাপাশি পুলিশ ও স্থানীয় প্রশাসন কাজ করছে।

অতিরিক্ত পুলিশ সুপার (শ্রীনগর সার্কেল) আসাদুজ্জামান বলেন, ফেরি চলাচল বন্ধ আছে, বিশেষ বিবেচনায় লাশ ও রোগীবাহী অ্যাম্বুলেন্স পার করা হচ্ছে। আমরা চেকপোস্ট বসিয়েছি। কোনো যাত্রীবাহী যানবাহন ঘাটে প্রবেশ করতে দেয়া হচ্ছে না।

এদিকে শিমুলিয়া ঘাট এলাকায় যেসব মরদেহবাহী গাড়ি আসছে, সেগুলোকে পার করার জন্য শুধু ফেরি চলছে। আর সেসব ফেরিতে কিছু সংখ্যক যাত্রীও পার হতে দেখা গেছে।

এ ব্যাপারে শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) ফয়সাল আহম্মেদ বলেন, যখন অ্যাম্বুলেন্স আসছে আমরা তা পার করে দেয়ার চেষ্টা করছি। অ্যাম্বুলেন্স পার করতে গিয়েই যাত্রীরা জোর করে ফেরিতে উঠে পড়ছে।

ডেইলি বাংলাদেশ/আরএইচ