ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডব, অগ্নিসংযোগকারী মূলহোতা গ্রেফতার

ঢাকা, বুধবার   ২৩ জুন ২০২১,   আষাঢ় ১০ ১৪২৮,   ১১ জ্বিলকদ ১৪৪২

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডব, অগ্নিসংযোগকারী মূলহোতা গ্রেফতার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৪৪ ৮ মে ২০২১  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডবে পুলিশের সাজোয়া কর্মী বাহক (এপিসি)তে অগ্নিসংযোগকারী মূলহোতাকে গাজীপুর থেকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার বিকেল ৪টা দিকে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের একটি বিশেষ টিম তাকে গ্রেফতার করে।

গ্রেফতার জাকারিয়া আহমেদ প্রীতম জেলার সরাইল উপজেলার নোয়াগাঁও পশ্চিমপাড়া এলাকার নাছির উদ্দীনের ছেলে।

গ্রেফতার জাকারিয়া ২৮ মার্চ হরতাল চলাকালে ব্রাহ্মণবাড়িয়ার বিশ্বরোড এলাকায় পুলিশের এপিসিতে পেট্রল দিয়ে অগ্নিসংযোগে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। পাশাপাশি ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব চালানোর সঙ্গে নিজের জড়িত থাকার কথাও পুলিশের কাছে স্বীকার করেছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. রইছ উদ্দিন বলেন, অগ্নিসংযোগের মূলহোতা জাকারিয়াকে ভিডিও ফুটেজ দেখে শনাক্ত করা হয়। শনিবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে জেলা পুলিশের একটি বিশেষ টিম তাকে গাজীপুর সদর থেকে গ্রেফতার করে। তিনি তাণ্ডবের পর এপিসিতে অগ্নিসংযোগ করেন, পরে পুলিশের গুলিতে আহত হয়ে গাজীপুর সদরে আত্মগোপনে থেকে ভাড়া বাসায় চিকিৎসা নিচ্ছিলেন।

গ্রেফতারের পর তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি ব্রাহ্মণবাড়িয়ার তাণ্ডবে বিশ্বরোড এলাকায় ভাঙচুর, অগ্নিসংযোগ ও সহিংসতার ঘটনায় জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছেন।

উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় জেলার বিভিন্ন থানায় মোট ৫৬টি মামলা হয়েছে। এরমধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় ৪টি, সরাইল থানায় ২টি এবং আখাউড়া রেলওয়ে থানায় ১টি। এসব মামলায় ৪১৪ জনসহ অজ্ঞাতনামা ৩০ থেকে ৩৫ হাজার জনকে আসামি করা হয়েছে। এখন পর্যন্ত ৪৪৮ জনকে গ্রেফতার করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরএম