ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব, হেফাজতের সাবেক নেতা গাজী ইয়াকুব গ্রেফতার

ঢাকা, শনিবার   ১২ জুন ২০২১,   জ্যৈষ্ঠ ৩০ ১৪২৮,   ০১ জ্বিলকদ ১৪৪২

ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব, হেফাজতের সাবেক নেতা গাজী ইয়াকুব গ্রেফতার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:২৪ ৬ মে ২০২১   আপডেট: ২১:২৫ ৬ মে ২০২১

গ্রেফতার গাজী ইয়াকুব ওসমানী

গ্রেফতার গাজী ইয়াকুব ওসমানী

হেফাজতের বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির সহকারী প্রচার সম্পাদক ও জমিয়তে উলামায়ে ইসলাম ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সাংগঠনিক সম্পাদককে ফেনী থেকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের একটি বিশেষ টিম তাকে গ্রেফতার করে।

গ্রেফতার গাজী ইয়াকুব ওসমানী গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত হেফাজতের কর্মসূচিতে ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। পাশাপাশি সরকার উৎখাতের পরিকল্পনার অংশ হিসেবে ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব চালানোর সঙ্গে নিজের জড়িত থাকার কথাও পুলিশের কাছে স্বীকার করেছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. রইছ উদ্দিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে প্রযুক্তি ব্যবহার করে সন্ধ্যায় জেলা পুলিশের একটি বিশেষ টিম তাকে ফেনী থেকে গ্রেফতার করে। তিনি তাণ্ডবের পর থেকে আত্মগোপনে চলে গিয়েছিলেন। গ্রেফতারের পর তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি ব্রাহ্মণবাড়িয়ার তাণ্ডবের ঘটনায় জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছেন। 

উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় জেলার বিভিন্ন থানায় মোট ৫৬টি মামলা হয়েছে। এরমধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় ৪টি, সরাইল থানায় ২টি এবং আখাউড়া রেলওয়ে থানায় ১টি। এসব মামলায় ৪১৪ জনসহ অজ্ঞাতনামা ৩০ থেকে ৩৫ হাজার জনকে আসামি করা হয়েছে। এখন পর্যন্ত ৪৩৫ জনকে গ্রেফতার করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরএম