হাটহাজারীতে আটক দুই হেফাজত নেতা কারাগারে

ঢাকা, রোববার   ২০ জুন ২০২১,   আষাঢ় ৭ ১৪২৮,   ০৮ জ্বিলকদ ১৪৪২

হাটহাজারীতে আটক দুই হেফাজত নেতা কারাগারে

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:৪১ ৬ মে ২০২১   আপডেট: ০০:৪৭ ৬ মে ২০২১

হাটহাজারী থানা -ফাইল ছবি

হাটহাজারী থানা -ফাইল ছবি

চট্টগ্রামের হাটহাজারীতে তাণ্ডবের ঘটনায় আটক হেফাজতে ইসলামের দুই নেতাকে কারাগারে পাঠিয়েছে আদালত। বুধবার দুপুরে চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম আঞ্জুমান আরার ভার্চুয়াল আদালত এ আদেশ দেন।

কারাগারে যাওয়া দুজন হলেন- হেফাজতে ইসলামের হাটহাজারী পৌরসভা কমিটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোহাম্মদ আরিফ এবং হাটহাজারী উপজেলা কমিটির সহ-দাওয়াহ বিষয়ক সম্পাদক তাজুল ইসলাম।

আসামিপক্ষের আইনজীবী নেজাম উদ্দীন বলেন, হাটহাজারী থানার দুই মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়। বুধবার দুপুরে ভার্চুয়াল আদালতে হাজির করা হলে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক।

২৬ মার্চ রাজধানীর বায়তুল মোকাররমে হেফাজতের নেতাকর্মী ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনার জেরে হাটহাজারী মাদরাসা থেকে বিক্ষোভ মিছিল বের করেন হেফাজতের নেতাকর্মীরা। ওই মিছিল থেকে প্রথমে হাটহাজারী থানায় এবং পরবর্তীতে ইউনিয়ন ভূমি অফিস ও ডাক বাংলোতে হামলা-ভাঙচুর চালান তারা।

এসব ঘটনায় ৩০ মার্চ রাতে হাটহাজারী থানায় ছয়টি মামলা হয়। পরে ২২ এপ্রিল হেফাজতের বিলুপ্ত কমিটির আমির জুনায়েদ বাবুনগরীকে প্রধান আসামি করে আরো দুটিসহ মোট তিনটি মামলা হয়।

ডেইলি বাংলাদেশ/এমআর