গোপালপুরে আওয়ামী লীগ সভাপতির ওপর হামলা, বাড়ি-দোকান ভাঙচুর

ঢাকা, রোববার   ০৯ মে ২০২১,   বৈশাখ ২৬ ১৪২৮,   ২৬ রমজান ১৪৪২

গোপালপুরে আওয়ামী লীগ সভাপতির ওপর হামলা, বাড়ি-দোকান ভাঙচুর

গোপালপুর (টাঙ্গাইল) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৪১ ২১ এপ্রিল ২০২১  

আওয়ামী লীগ নেতার বাড়িতে হামলার ছবি

আওয়ামী লীগ নেতার বাড়িতে হামলার ছবি

টাঙ্গাইলের গোপালপুরের নগদা শিমলা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সিরাজ আলীর ওপর হামলা করেছে সন্ত্রাসীরা। এ সময় তার বাড়ি ও দোকানে ভাঙচুর-লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ১০ জনের বিরুদ্ধে মামলা করেছেন আহত সিরাজ আলী।

খোঁজ নিয়ে জানা গেছে, গ্রামে মসজিদ নির্মাণ নিয়ে দুই পক্ষের মধ্যে কয়েকদিন ধরে ধাওয়া-পাল্টা ধাওয়া ও মারামারি হচ্ছে। গত শনিবার বিকেলে নিজ বাড়ি থেকে চরচতিলা যাচ্ছিলেন আওয়ামী লীগ নেতা সিরাজ আলী। ওই সময় আনসার আলী, শামীম হোসেন, আলফাজ, সবুজ, বাদশা মিয়া ও শামসসুহ কয়েকজন তার পথ আটকে হামলা চালায়। এতে তিনি গুরুতর আহত হন। তাকে উদ্ধার করতে গিয়ে নূরুল ইসলাম ও শাকিল নামে আরো দুইজন আহত হন। পরে স্থানীয়রা তাদের গোপালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

আরো জানা গেছে, ওই ঘটনার পর হামলাকারীরা সিরাজ আলীর বাড়িতে গিয়ে পরিবারের সবাইকে প্রাণনাশের হুমকি দিয়ে ১১টি ঘর, আসবাব, টিনের বেড়া, দরজা-জানালা, বিদ্যুতের মিটার ও দোকান ভাঙচুর করে লুটপাট চালায়। ওই সময় তারা কয়েক লাখ টাকা ও স্বর্ণালংকার নিয়ে পালিয়ে যায়।

নগদা শিমলা ইউনিয়নের চেয়ারম্যান মো. হোসেন আলী জানান, ওই গ্রামের ইব্রাহীম হাজীর বাড়িতে একটি পুরনো মসজিদ রয়েছে। সেই মসজিদের জায়গা দখল নিয়ে বিবাদ সৃষ্টি হয়। তিনদিন আগে গ্রামে আরো দুটি নতুন মসজিদ গড়ে উঠে। তিন মসজিদে জুম্মা ও তারাবীহ নামাজে মুসুল্লি ভাগাভাগি নিয়ে মারামারির সূত্রপাত।

গোপালপুর থানার ওসি মোশাররফ হোসেন জানান, হামলার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহত আওয়ামী লীগ নেতা সিরাজ আলী মামলা করেছেন। তদন্ত করে আইনি ব্যবস্থা নেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/এআর