খরচের টাকা বাঁচিয়ে অর্ধশতাধিক মানুষকে খাদ্য সহায়তা

ঢাকা, রোববার   ০৯ মে ২০২১,   বৈশাখ ২৬ ১৪২৮,   ২৬ রমজান ১৪৪২

খরচের টাকা বাঁচিয়ে অর্ধশতাধিক মানুষকে খাদ্য সহায়তা

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:২২ ১৮ এপ্রিল ২০২১  

বন্ধুদের হাত খরচের টাকা থেকে হতদরিদ্র পরিবারের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ

বন্ধুদের হাত খরচের টাকা থেকে হতদরিদ্র পরিবারের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ

গাজীপুরের কালীগঞ্জে বন্ধুদের হাত খরচের টাকা থেকে হতদরিদ্র পরিবারের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করেছেন কালীগঞ্জ পাইলট স্কুল (কেপিএস) নামের এসএসসি ২০০২ ব্যাচ গ্রুপ।

শনিবার রাতে উপজেলার কালীগঞ্জ পৌর এলাকার ভাদার্ত্তী গ্রামে ১১ জন্, দড়িসোম গ্রামে ৬ জন, বালীগাঁও গ্রামে ১২ জন, বড়নগর গ্রামে ১২ জন এবং তুমলিয়া ইউনিয়নে ১১ জনকে তাদের বাড়িতে বাড়িতে গিয়ে স্বাস্থ্যবিধি মেনে এ ইফতার ও খাদ্য সহায়তা স্থানীয় কর্মহীন, ছিন্নমূল ও হতদরিদ্র পরিবারের মাঝে তুলে কেপিএস-২০০২ ব্যাচ গ্রুপ।

খাদ্য সহায়তার মধ্যে ছিল ৫ কেজি চাল, ৩ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি পেঁয়াজ, ১ লিটার তেল, ১ কেজি ছোলা ও হাফ কেজি খেজুর।
 
নাম প্রকাশে অনিচ্ছুক কেপিএস-২০০২ ব্যাচ গ্রুপের একজন জানান, প্রায় ৫০ জন বন্ধু নিয়ে তারা একটা ম্যাসেঞ্জার গ্রুপ খুলেছেন।সেখানে শুধু এসএসসি-২০০২ সালের ব্যাচের বন্ধুরা আছেন।তারা সবাই মিলে কিছু সামাজিক কর্মকাণ্ড করেন।

তিনি আরো জানান, দেশের করোনাকালীন সময়ে দ্বিতীয় ঢেঁউ মোকাবিলায় সরকার সারদেশে ২ দ্বিতীয় দফায় এক সপ্তাহ করে লকডাউন দিয়েছেন। আর এতে দিন আনে দিন খায় এমন কিছু মানুষ হঠাৎ কর্মহীন হয়ে পড়েন। তাই বন্ধুদের হাত খরচের কিছু টাকা দিয়ে তারা একটি ফান্ড তৈরি করেন। আর তা দিয়ে স্থানীয় কিছু কর্মহীন, ছিন্নমূল ও হতদরিদ্র পরিবারের মাঝে ইফতার ও খাদ্য সহায়তা দেন।

ডেইলি বাংলাদেশ/এমকে