মসজিদে খাটিয়া দেয়া নিয়ে দ্বন্দ্ব, ব্যবসায়ীর পায়ে গুলি

ঢাকা, রোববার   ০৯ মে ২০২১,   বৈশাখ ২৬ ১৪২৮,   ২৬ রমজান ১৪৪২

মসজিদে খাটিয়া দেয়া নিয়ে দ্বন্দ্ব, ব্যবসায়ীর পায়ে গুলি

চট্টগ্রাম মহানগর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০১:৩৮ ১৫ এপ্রিল ২০২১  

কাউন্সিলরের গুলিতে ব্যবসায়ী আহত

কাউন্সিলরের গুলিতে ব্যবসায়ী আহত

চট্টগ্রামের রাউজানে মসজিদে খাটিয়া দেয়া নিয়ে দ্বন্দ্বের জেরে এক ব্যবসয়ীকে গুলি করার অভিযোগ উঠেছে স্থানীয় কাউন্সিলরের বিরুদ্ধে।

বুধবার বিকেলে উপজেলার পশ্চিম গহিরা আবুদ্দার বাড়ির শেখ ইব্রাহীম জামে মসজিদে এ ঘটনা ঘটে। আহত সাইফ উদ্দিন খান সাবু একই এলাকার মুজিবুল হকের ছেলে।

স্থানীয়রা জানায়, সম্প্রতি মসজিদের জন্য একটি উন্নতমানের খাটিয়া দেন স্থানীয় এক প্রবাসী। সেই খাটিয়া ফেরত দিয়ে দেন রাউজান পৌরসভা যুবলীগ নেতা আবদুল্লাহ আল মামুন। একই সঙ্গে মসজিদের চলমান কাজ বন্ধ রাখতেও শ্রমিকদের নির্দেশ দেন তিনি। এ ঘটনায় এলাকাবাসীর সঙ্গে মামুনের বাকবিতণ্ডা হয়।

বাকবিতণ্ডার একপর্যায়ে মামুনের ভাই সাইফ উদ্দিন খান সাবু ও তার ভাতিজা মো. রিদোয়ানের সঙ্গে কাউন্সিলর আলমগীর আলী ও মসজিদ কমিটির সদস্যদের ধস্তাধস্তির ঘটনা ঘটে। তবে গুলি করার বিষয়টি স্বীকার করেননি কেউ।

কাউন্সিলর গুলি করেছেন দাবি করে আব্দুল্লাহ আল মামুন বলেন, কাউন্সিলর আলমগীর আলীর সঙ্গে আমাদের দীর্ঘদিনের বিরোধ ছিল। আজ মসজিদ কমিটির সঙ্গে আমাদের বাকবিতণ্ডা হয়। আলমগীর আলী মসজিদের কোনো কিছুতেই নেই, তার সঙ্গে কথা কাটাকাটিও হয়নি। তিনি হঠাৎ এসে বলেন, অনেক হয়েছে, অনেক দিন ধরে কাণ্ডগুলো দেখছি- বলেই গুলি চালান। তার গুলিতে আমার ভাই আহত হন। পরে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেয়া হয়। তবে গুলি করার বিষয়টি অস্বীকার করেছেন কাউন্সিলর আলমগীর আলী।

রাউজান থানার ওসি আব্দুল্লাহ আল হারুন বলেন, পশ্চিম গহিরায় একজন গুলিবিদ্ধ হয়েছেন বলে শুনেছি। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কেউ অভিযোগ দেননি। পেলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই শীলব্রত বড়ুয়া বলেন, বিকেলে রাউজান থেকে গুলিবিদ্ধ একজনকে হাসপাতালে আনা হয়েছে। বর্তমানে তিনি ২৫ নম্বর ওয়ার্ডে ভর্তি রয়েছেন।

ডেইলি বাংলাদেশ/এমআর