দিনে ৩শ’ জনকে সেহরি-ইফতার দিচ্ছে পুলিশ

ঢাকা, রোববার   ০৯ মে ২০২১,   বৈশাখ ২৬ ১৪২৮,   ২৬ রমজান ১৪৪২

দিনে ৩শ’ জনকে সেহরি-ইফতার দিচ্ছে পুলিশ

চট্টগ্রাম মহানগর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:১৬ ১৫ এপ্রিল ২০২১  

একজনকে খাবার দিচ্ছেন পুলিশ কর্মকর্তা

একজনকে খাবার দিচ্ছেন পুলিশ কর্মকর্তা

রমজানে নিম্নআয়ের মানুষের কথা চিন্তা করে বিনামূল্যে ইফতার ও সেহরি সরবরাহের উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানা পুলিশ। এজন্য বসানো হয়েছে একটি অস্থায়ী দোকান। যেখান থেকে পুরো রমজানজুড়ে এ সেবা পাবেন তারা।

বুধবার বিকেলে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল এলাকায় ‘ফ্রি ইফতার অ্যান্ড সেহরি শপ’ দোকানটির উদ্বোধন করেন নগর পুলিশের ডিসি (পশ্চিম) আব্দুল ওয়ারীশ।

ফ্রি ইফতার অ্যান্ড সেহরি শপ

তিনি বলেন, রমজানে হাসপাতালে রোগীর সঙ্গে থাকা স্বজনরা ইফতার ও সেহরির জন্য কষ্ট পান। আবার লকডাউনের কারণে নিম্নআয়ের মানুষেরও কিছুটা কষ্ট হচ্ছে। তাদের কষ্ট কিছুটা লাঘবের চেষ্টায় এ উদ্যোগ। আমরা চাই আমাদের এ উদ্যোগে অন্যরাও উৎসাহিত হোক, এগিয়ে আসুক।

জানতে চাইলে ব্যতিক্রমী এ উদ্যোগের উদ্যোক্তা ও ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, এ দোকান থেকে সম্পূর্ণ বিনামূল্যে ইফতার ও সেহরি নিতে পারবেন নিম্নআয়ের মানুষ। প্রথমদিকে দৈনিক ৩শ’ জনের খাবারের ব্যবস্থা করা হচ্ছে। পরবর্তীতে আরো বাড়ানো হবে।

খাবার নেয়ার জন্য লাইনে দাঁড়িয়েছেন মানুষ

তিনি আরো বলেন, লকডাউনে মা ও শিশু হাসপাতালে আসা রোগীর স্বজনরা যেন খাবারের কষ্টে না ভোগেন, তাই তারাও এ সুবিধা পাবেন। মূলত ডবলমুরিং থানায় কর্মরত পুলিশ সদস্যদের অর্থায়নে এ আয়োজন। এর বাইরে কেউ চাইলেও এ আয়োজনে অন্তর্ভুক্ত হতে পারবেন।

উদ্বোধনের সময় আরো উপস্থিত ছিলেন নগর পুলিশের এডিসি (পশ্চিম) পলাশ কান্তি নাথ, এসি (ডবলমুরিং) শ্রীমা চাকমা, মা ও শিশু হাসপাতালের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ মো. মোরশেদ হোসেন, পরিচালক (প্রশাসন) ডা. নুরুল হক প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এমআর