দ্বিতীয় বিয়ে নিয়ে দ্বন্দ্ব, প্রথম স্ত্রীকে হত্যাচেষ্টা স্বামীর

ঢাকা, মঙ্গলবার   ১৮ মে ২০২১,   জ্যৈষ্ঠ ৪ ১৪২৮,   ০৫ শাওয়াল ১৪৪২

দ্বিতীয় বিয়ে নিয়ে দ্বন্দ্ব, প্রথম স্ত্রীকে হত্যাচেষ্টা স্বামীর

নোয়াখালী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৪৫ ১৪ এপ্রিল ২০২১  

প্রথম স্ত্রীকে হত্যাচেষ্টা মামলার আসামি আবুল হোসেন

প্রথম স্ত্রীকে হত্যাচেষ্টা মামলার আসামি আবুল হোসেন

নোয়াখালীর সেনবাগে দুই বিয়ে নিয়ে দ্বন্দ্বের জেরে প্রথম স্ত্রীকে পিটিয়ে ও শ্বাসরোধে হত্যাচেষ্টার অভিযোগে এক প্রবাসীকে কারাগারে পাঠিয়েছে পুলিশ। বুধবার দুপুরে জেলা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।

অভিযুক্ত আবুল হোসেন ওই উপজেলার দক্ষিণপশ্চিম ছাতারপাইয়া গ্রামের আব্দুল আজিজের ছেলে। তিনি দীর্ঘদিন কুয়েতে ছিলেন।

জানা গেছে, দক্ষিণ পশ্চিম ছাতারপাইয়া গ্রামের কুয়েত প্রবাসী আবুল হোসেনের সঙ্গে ২০০৫ সালের ৭ নভেম্বর একই গ্রামের মো. খোরশেদ আলমের মেয়ে আয়েশা আক্তারের পারিবারিক ভাবে বিয়ে হয়। দুই ছেলে, এক মেয়ে নিয়ে সুখেই সংসার চলছিল তাদের। কিন্তু আয়েশার অজান্তে চলতি বছরের ২৬ জানুয়ারি দ্বিতীয় বিয়ে করেন আবুল হোসেন। এরপর থেকেই শুরু হয় আয়েশা ও তার তিন সন্তানের ওপর নির্যাতন। প্রায়ই যৌতুকের জন্য স্ত্রীকে মারধর করতেন তিনি।

ভুক্তভোগী আয়েশা আক্তার জানান, কিছুদিন ধরে দ্বিতীয় স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ করতে আড়াই লাখ টাকা লাগবে বলে যৌতুকের জন্য চাপ দিচ্ছিলেন আবুল হোসেন। কিন্তু টাকা দিতে না পারায় সোমবার সন্ধ্যায় আয়েশাকে বেধড়ক মারধর করেন তিনি। এক পর্যায়ে শ্বাসরোধে হত্যার চেষ্টা চালান। গুরুতর অবস্থায় আয়েশাকে সোমবার রাতে সেনবাগ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে তার পরিবার। মঙ্গলবার সকালে স্বামী আবুল হোসেনের বিরুদ্ধে মামলা করেন তিনি।

সেনবাগ থানার ওসি আবদুল বাতেন মৃধা জানান, মঙ্গলবার সকালে ভুক্তভোগী আয়েশা আক্তার স্বামীর বিরুদ্ধে মামলা করেন। ওইদিন দুপুরেই অভিযুক্ত আবুল হোসেনকে গ্রেফতার করা হয়।

ডেইলি বাংলাদেশ/এআর