লকডাউনে বাংলাবাজার-শিমুলিয়ায় নৌ চলাচল বন্ধ

ঢাকা, বৃহস্পতিবার   ০৬ মে ২০২১,   বৈশাখ ২৪ ১৪২৮,   ২৩ রমজান ১৪৪২

লকডাউনে বাংলাবাজার-শিমুলিয়ায় নৌ চলাচল বন্ধ

মাদারীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:২৪ ১৪ এপ্রিল ২০২১  

নৌ চলাচল বন্ধ (ফাইল ছবি)

নৌ চলাচল বন্ধ (ফাইল ছবি)

করোনার সংক্রমণ ঠেকাতে সরকারের সর্বাত্মক লকডাউনের ঘোষণায় বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে ফেরিসহ সবধরনের নৌযান চলাচল বন্ধ রয়েছে। বুধবার সকাল থেকে উভয়পাড়ে নোঙ্গর করে রাখা হয়েছে ফেরি, লঞ্চসহ নৌযানগুলো।

বাংলাবাজার ঘাট সূত্রে জানা যায়, লকডাউনের ঘোষণার পর মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) ঘাটে যাত্রীদের উপচে পড়া ভিড় ছিল। তবে লকডাউনের প্রথমদিনে ফেরি, লঞ্চসহ সবধরনের নৌযান চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে।

জানা যায়, বাংলাবাজার শিমুলিয়া নৌরুটে ১৮টি ফেরি, ৮৭টি লঞ্চ ও দুইশতাধিক স্পিডবোট নিয়মিত চলাচল করে।

বরিশাল থেকে আসা যাত্রী বজলুর রহমান বলেন, ঢাকায় আমার বড় ভাই গুরুতর অসুস্থ। খবর পেয়ে সকালে ঘাটে এসেছি। বরিশাল থেকে ভেঙে ভেঙে অনেক কষ্টে এসেছি। এখন দেখি ঘাটে নৌচলাচল বন্ধ। যে অবস্থা মনে হয় ঢাকা যাওয়া হবে না। আবার বাড়ি ফিরে যেতে হবে।

বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটের লঞ্চ মালিক সমিতির সভাপতি বি এম আতাউর রহমান বলেন, লকডাউনের শুরু থেকেই এ রুটে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। বুধবার থেকে কঠোর লকডাউনের ঘোষণার পর থেকে ৮৭টি লঞ্চই সম্পূর্ণ বন্ধ রাখা হয়েছে। এছাড়া স্পিডবোটগুলোও বন্ধ রয়েছে। কোনো মানুষই এখন ঘাট দিয়ে পারাপার হতে পারছে না।

বাংলাবাজার ঘাট ম্যানেজার মো. সালাউদ্দিন মিয়া বলেন, লকডাউনে সবধরনের ফেরি চলাচল বন্ধ রয়েছে। তবে অ্যাম্বুলেন্স, লাশবাহী অ্যাম্বুলেন্সসহ জরুরি পরিবহন পারাপারের জন্য বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরএম