বীর মুক্তিযোদ্ধা আব্দুস সবুর খান মারা গেছেন 

ঢাকা, শনিবার   ১২ জুন ২০২১,   জ্যৈষ্ঠ ৩০ ১৪২৮,   ০১ জ্বিলকদ ১৪৪২

বীর মুক্তিযোদ্ধা আব্দুস সবুর খান মারা গেছেন 

টাঙ্গাইল প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:২৯ ১৩ এপ্রিল ২০২১   আপডেট: ১২:৩১ ১৩ এপ্রিল ২০২১

বীর মুক্তিযোদ্ধা আব্দুস সবুর খান বীর বিক্রম

বীর মুক্তিযোদ্ধা আব্দুস সবুর খান বীর বিক্রম

টাঙ্গাইলের বীর মুক্তিযোদ্ধা আব্দুস সবুর খান বীর বিক্রম করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। 

তিনি স্ত্রী, পাঁচ ছেলে, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। সোমবার রাত ১০টায় তিনি ঢাকা মিরপুরের মার্কস মেডিকেল কলেজ হাসপাতালে ইনটেনসিভ কেয়ার ইউনিট এ চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি দীর্ঘদিন কিডনি জনিত সমস্যায় ভুগছিলেন। 

বীর মুক্তিযোদ্ধা সবুর খানের ছেলে মাহমুদুর রহমান বিপ্লব জানান, গত ৮ এপ্রিল মার্কস মেডিকেল কলেজ হাসপাতালে ইনটেনসিভ কেয়ার ইউনিট এ চিকিৎসাধীন অবস্থায় তার বাবা করোনা পজেটিভ শনাক্ত হয়। সোমবার রাত ১০টার দিকে ডায়ালাইসিস করার সময় তিনি মারা যান। 

জানা গেছে, মঙ্গলবার বাদ যোহর বীর মুক্তিযোদ্ধা সবুর খানের প্রথম জানাজা টাঙ্গাইল বিন্দুবাসিনী সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে ও পরবর্তীতে করটিয়ায় দ্বিতীয় জানাজা হবে। জানাজা শেষে করটিয়া মাজার শরীফ প্রাঙ্গণে তার দাফন হবে। 

টাঙ্গাইলে মুক্তিযুদ্ধের সময় যে কয়েকজন বীর মুক্তিযোদ্ধা সম্মুখ যুদ্ধে বীরত্বপূর্ণ অবদান রেখেছেন, তাদের মধ্যে অন্যতম ছিলেন আব্দুস সবুর খান (বীরবিক্রম)। তিনি ছিলেন মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীর একজন কাছের মানুষ। তিনি জেলা শ্রমিক ফেডারেশনের প্রতিষ্ঠাতা উপদেষ্টা, নির্মাণ শ্রমিক ইউনিয়নসহ প্রি-ক্যাডেট স্কুলের প্রতিষ্ঠাতা ছিলেন।  

ডেইলি বাংলাদেশ/এমকে