ভেঙে ফেলা হচ্ছে সেই ভবন

ঢাকা, মঙ্গলবার   ১৮ মে ২০২১,   জ্যৈষ্ঠ ৫ ১৪২৮,   ০৫ শাওয়াল ১৪৪২

ভেঙে ফেলা হচ্ছে সেই ভবন

চট্টগ্রাম মহানগর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৪৫ ১১ এপ্রিল ২০২১  

চট্টগ্রামে হেলে পড়া বহুতল ভবনটি ভেঙে ফেলা হচ্ছে।

চট্টগ্রামে হেলে পড়া বহুতল ভবনটি ভেঙে ফেলা হচ্ছে।

চট্টগ্রামে হেলে পড়া বহুতল ভবনটি ভেঙে ফেলা হচ্ছে। রোববার দুপুর থেকে ভাঙার কাজ শুরু করেন শ্রমিকরা। তবে মালিকপক্ষ নিজ উদ্যোগে ভবনটি ভাঙার কাজ শুরু করেছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের কর্মকর্তারা। 

এর আগে, রোববার সকালে ভবনটি পরিদর্শনে গিয়ে তা ভেঙে ফেলার নির্দেশ দেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

ফায়ার সার্ভিসের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (ভারপ্রাপ্ত) আজিজুল ইসলাম বলেন, দুপুর থেকে ভবনটি ভাঙার কাজ শুরু হয়েছে। মালিকপক্ষ নিজ উদ্যোগে সেটি ভাঙছেন। ঝুঁকিপূর্ণ অংশ ভাঙা পর্যন্ত ফায়ার সার্ভিসের কর্মীরাও সেখানে অবস্থান করছেন।

শনিবার রাতে নগরীর কোতোয়ালি থানার এনায়েত বাজারের গোয়ালপাড়া এলাকায় কার্তিক ঘোষের মালিকানাধীন পাঁচতলা এ ভবনটি হেলে পড়ে। খবর পেয়ে ভবনটি ঘিরে ফেলে পুলিশ ও ফায়ার সার্ভিস। রাতেই সরিয়ে নেয়া হয় ভবনের বাসিন্দাদের। একই সঙ্গে ঝুঁকি এড়াতে খালি করা হয় পাশের আরেকটি বহুতল ভবনও।

স্থানীয়রা জানায়, ৩৫ বছরের পুরনো এ ভবনে থাকতেন কার্তিক ঘোষসহ তার চার ভাই। সম্প্রতি চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) অনুমোদন ছাড়াই ভবন বর্ধিত করার কাজ শুরু করেন তারা। এ সময় পাইলিং করতে গেলে ভবনটি হেলে পড়ে।

ডেইলি বাংলাদেশ/এমকে