সোনারগাঁওয়ে সহিংসতার মামলায় গ্রেফতার আরো ১১

ঢাকা, শনিবার   ১৭ এপ্রিল ২০২১,   বৈশাখ ৪ ১৪২৮,   ০৪ রমজান ১৪৪২

সোনারগাঁওয়ে সহিংসতার মামলায় গ্রেফতার আরো ১১

নারায়ণগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:২৯ ৮ এপ্রিল ২০২১   আপডেট: ২০:৪২ ৮ এপ্রিল ২০২১

সোনারগাঁও থানা, নারায়ণগঞ্জ

সোনারগাঁও থানা, নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে রয়েল রিসোর্টে সহিংসতার ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় এজহারভুক্ত আরো ১১ আসামিকে গ্রেফতার করা হয়েছে। এ নিয়ে এ মামলায় ১২ জনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতদের মধ্যে চারজনের পরিচয় জানা গেছে। তারা হলেন- ওই উপজেলার বৈদ্যের বাজার ইউনিয়নের পঞ্চবটি গ্রামের আব্দুল কাদিরের ছেলে রাজু ও আবু রায়হান, মোক্তার হোসেনের ছেলে ইমরান, খাসনগর দিঘিরপাড় গ্রামের আব্দুল মতিনের ছেলে আকাশ। বুধবার ও বৃহস্পতিবার বিভিন্ন সময় তাদের গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার সন্ধ্যায় সোনারগাঁও থানার এসআই ইয়াউর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বুধবার রাতে ও বৃহস্পতিবার দিনভর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে সহিংসতা মামলার চার আসামিকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া বৃহস্পতিবার বিকেলে পিরোজপুর ইউনিয়নের শান্তিনগর এলাকার একটি মাদরাসায় গোপন বৈঠক করার সময় মামুনুল হকের সাত সমর্থককে গ্রেফতার করা হয়। তারাও মামলার এজাহারভুক্ত আসামি।

এর আগে, মঙ্গলবার রাতে সোনারগাঁওয়ের বাংলাবাজার এলাকা থেকে মো. মোস্তফা নামে এক আসামিকে গ্রেফতার করা হয়।

সোনারগাঁও থানার ওসি মো. হাফিজুর রহমান জানান, সহিংসতার মামলায় এজহারভুক্ত ১২ আসামিকে গ্রেফতার করা হয়েছে। অন্যান্য আসামীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

নারীসহ মামুনুল হককে সোনারগাঁও রয়েল রিসোর্টে অবরূদ্ধ করায় ওই রিসোর্ট, সোনারগাঁও আওয়ামী লীগ কার্যালয়, ছাত্রলীগ-যুবলীগ নেতাদের বাড়ি ও বাজারে ভাঙচুর করে মামুনুল হকের সমর্থকরা। পুলিশ বারবার তাদের বাধা দিয়েও থামাতে পারেনি। পরে এসব ভাঙচুর, সহিংসতা, সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগে মামুনুল হককে প্রধান আসামি করে ৮৩ জনের নাম উল্লেখসহ ৫০০ থেকে ৬০০ জনের বিরুদ্ধে দুটি মামলা করেন সোনারগাঁও থানার এসআই ইয়াউর রহমান ও এসআই আরিফ হাওলাদার। পরে স্থানীয় সাংবাদিক হাবিবুর রহমানের ওপর হামলার ঘটনায় ১৭ জনের নাম উল্লেখসহ আরো ১০০ জনের বিরুদ্ধে আরেকটি মামলা হয়।

ডেইলি বাংলাদেশ/এআর