সন্ধ্যার পর বাজার-দোকান বন্ধ

ঢাকা, সোমবার   ০২ আগস্ট ২০২১,   শ্রাবণ ১৮ ১৪২৮,   ২২ জ্বিলহজ্জ ১৪৪২

সন্ধ্যার পর বাজার-দোকান বন্ধ

খুলনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:২৫ ৩ এপ্রিল ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

খুলনায় সন্ধ্যা ৭টার পর বাজার ও দোকান বন্ধ রাখার ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন। একই সঙ্গে পর্যটনকেন্দ্র, পার্ক, বিনোদন কেন্দ্র বন্ধ রাখাসহ পাঁচ দফা নির্দেশনা দেয়া হয়েছে। তবে ক্লিনিক, হাসপাতাল ও ওষুধের দোকান সার্বক্ষণিক খোলা থাকবে।

শনিবার এ সংক্রান্ত এক গণবিজ্ঞপ্তি জারি করেছেন খুলনার ডিসি মোহাম্মদ হেলাল হোসেন। করোনাভাইরাস সংক্রমণ ও প্রতিরোধসহ সার্বিক ব্যবস্থাপনা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

আগামী ৫ এপ্রিল থেকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এ আদেশ কার্যকর থাকবে। আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেয়া হবে।

গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়- ক্লিনিক, হাসপাতাল, ওষুধের দোকান ছাড়া অন্যান্য সব দোকান, বাজার প্রতিদিন সকাল ৭টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা থাকবে। সন্ধ্যা ৭টার পর কোনো দোকান, বাজার খোলা থাকলে আইনি ব্যবস্থা নেয়া হবে। খাবারের দোকান রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে।

এছাড়া খুলনার দাকোপ, পাইকগাছা, কয়রা উপজেলাধীন সুন্দরবন কেন্দ্রিক সব ধরনের পর্যটন কার্যক্রম ও পর্যটকদের দর্শন বন্ধ রাখতে হবে। সুন্দরবন কেন্দ্রিক ট্যুর আয়োজনকারীদের পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত ট্যুর কার্যক্রম বন্ধ রাখতে নির্দেশনা দেয়া হয়।

ডেইলি বাংলাদেশ/এমআর