ফেনীতে অর্থ আত্মসাতের মামলায় যুবকের তিন বছর কারাদণ্ড

ঢাকা, শনিবার   ১৭ এপ্রিল ২০২১,   বৈশাখ ৪ ১৪২৮,   ০৪ রমজান ১৪৪২

ফেনীতে অর্থ আত্মসাতের মামলায় যুবকের তিন বছর কারাদণ্ড

ফেনী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৫০ ৮ মার্চ ২০২১  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ফেনীতে অর্থ আত্মসাতের মামলায় এক ব্যক্তির তিন বছর সশ্রম কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ প্রদান করেছে আদালত। 

দণ্ডপ্রাপ্ত আশুতোষ পোদ্দার ফেনীর সোনাগাজীর মঙ্গলকান্দি ইউপির রাজাপুর গ্রামের বাসিন্দা। রায় ঘোষণার সময় তিনি আদালতে অনুপস্থিত ছিলেন। সোমবার দুপুরে ফেনীর আমলী আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসাইন এ রায় প্রদান করেন।

উপজেলার রাজাপুর গ্রামের আশুতোষ পোদ্দার তার ব্যবসায়িক কাজে একই উপজেলার উত্তর মঙ্গলকান্দি গ্রামের রফিকুল হাসান মাস্টারের স্ত্রী রহিমা আক্তার থেকে প্রতি মাসে তিন হাজার টাকা লভ্যাংশ প্রদান করার শর্তে ২০১৫ সালের ১০ আগষ্ট দুই লাখ ৫০ টাকা ধার নেন। তিনি ৮ মাস লভ্যাংশ প্রদান করেন। 

২০১৬ সালের ১০ মার্চ এক হাজার ৮০০ টাকা লভ্যাংশ দেয়ার অঙ্গীকারে রহিমা আক্তার থেকে আরো দেড় লাখ টাকা ধার নেন। এরপর আশুতোষ রহিমাকে মূল টাকা ও লভ্যাংশ দেন নি। টাকা চাওয়ায় রহিমা আক্তারকে হয়রানি করেন। এরই মধ্যে লভ্যাংশসহ টাকার অংক দাঁড়ায় ৫ লাখ ৮৭ হাজার ২০০ টাকা। অনেক চেষ্টা তদবিরের পরও টাকা না পেয়ে ২০১৯ সালের ২৯ জুলাই রহিমা আক্তার ফেনীর আমলি আদালতে মামলা করেন। মামলা দায়েরের পর আশুতোষ পোদ্দার আদালতে হাজির হয়ে জামিন নিয়ে পালিয়ে যান। একই বছর ১০ ডিসেম্বর তার বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করা হয়।

বাদী পক্ষে মামলা পরিচালনা করেন আইনজীবী এসএম আবুল মনসুর।

আদালতের ব্রাঞ্চ সহকারী মোহাম্মদ জাকির হোসেন অর্থ আত্মসাতের মামলায় একজনকে তিন বছর সশ্রম কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন।   
 

ডেইলি বাংলাদেশ/এমকে