তিন দিনেও খোঁজ মেলেনি হাজতির

ঢাকা, শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১,   বৈশাখ ১০ ১৪২৮,   ১০ রমজান ১৪৪২

তিন দিনেও খোঁজ মেলেনি হাজতির

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৩৪ ৮ মার্চ ২০২১   আপডেট: ১৪:১৮ ২০ মার্চ ২০২১

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

তিন দিনেও খোঁজ মেলেনি হাজতি ফরহাদ হোসেন রুবেলের। তিনি কি কারাগারের ভেতরই আছেন নাকি পালিয়ে গেছেন এ প্রশ্নের উত্তর এখনো অজানা। 

সোমবার আড়াই ঘণ্টা চট্টগ্রাম কারাগারে ঊর্ধতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন কমিটির সদস্যরা। বিশ্লেষণ করা হয় কারাগারের সিসিটিভি ফুটেজ। 

শনিবার সকাল থেকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের কর্ণফুলি ভবনে ওয়ার্ডে থাকা হাজতি ফরহাদ হোসেন রুবেল নিখোঁজ হন। এ ঘটনায় রোববার তিন সদস্যের একটি তদন্ত কমিটি করেন কারা মহা পরিদর্শক। তদন্ত দলের প্রধান করা হয় খুলনা বিভাগের কারা উপ-মহাপরিদর্শক ছগির মিয়াকে। অন্য দুই সদস্য হলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগারের সুপার ইকবাল হোসেন ও বান্দরবান জেলা কারাগারের ডেপুটি জেলার ফোরকান ওয়াহিদ। তাদের সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। 

তদন্ত দলের প্রধান খুলনার ডিআইজি প্রিজন্স ছগির মিয়া। এর আগে তিনি সাংবাদিকদের বলেন, হাজতি নিখোঁজের বিষয়ে দুটি তদন্ত কমিটি গঠন করেছে। একটি কারাগার কর্তৃপক্ষ অন্যটি জেলা প্রশাসন। কারাগার কর্তৃপক্ষের করা কার্যক্রমের অংশ হিসেবে সরকারি সব সংস্থার সঙ্গে সমন্বয় করে কাজ করা হবে। ড্রেন ও সেফটিক ট্যাংকগুলোতে তল্লাশি চালানো হবে। স্থানীয় পর্যায়েও তল্লাশি হয়েছে। কিন্তু এতে সন্তুষ্ট নই। 

তিনি আরো বলেন, কারাগারে বন্দি পলাতক হতেই পারেন। কিন্তু সে বিষয়টি পরিষ্কার হওয়া উচিত। কারাগারের ভেতরে তল্লাশি চালিয়েছি। সন্ধান পাওয়া যায়নি। তবে, সে পালিয়েছে কিনা সে বিষয়ে আমরা দেখছি।

নিখোঁজ হাজতি মো. ফরহাদ হোসেন রুবেল নরসিংদীর রায়পুরা উপজেলার মীরেরকান্দি গ্রামের শুক্কুর আলী ভাণ্ডারির ছেলে।

ডেইলি বাংলাদেশ/এমকে/জেডএম