‘পরিবারের দিকে তাকালেই নারীর প্রতি শ্রদ্ধাবোধ আরো বাড়বে’

ঢাকা, শনিবার   ১৭ এপ্রিল ২০২১,   বৈশাখ ৪ ১৪২৮,   ০৪ রমজান ১৪৪২

‘পরিবারের দিকে তাকালেই নারীর প্রতি শ্রদ্ধাবোধ আরো বাড়বে’

সিরাজগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:২২ ৮ মার্চ ২০২১  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

‘আমরা যদি আমাদের পরিবারের নারীদের দিকে তাকাই তাহলে নারীর প্রতি শ্রদ্ধাবোধ অনেকাংশে বেড়ে যাবে। শুধু তাই নয় এর ফলে নারী নির্যাতন ও নারীর প্রতি সহিংসতা একবারেই কমে আসবে।’ সিরাজগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন ও আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

"করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার  বিশ্ব" এই প্রতিপাদ্যকে সমানে রেখে সোমবার সকালে শহীদ শামসুদ্দীন সম্মেলনে কক্ষে সিরাজগঞ্জ জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদফতরের আয়োজনে এক আলোচনা সভা হয়। 

ডিসি ড. ফারুক আহাম্মদ এর সভাপতিত্বে এবং সম্মিলিত সাংস্কৃতিক জোট ও সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো. হেলাল আহমেদের সঞ্চালনায় আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, আলহাজ্ব কে.এম হোসেন আলী হাসান, সংরক্ষিত নারী আসনের এমপি সেলিনা বেগম স্বপ্না, অতিরিক্ত ডিসি (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ মনির হোসেন, বাংলাদেশ আনসার ভিডিপির জেলা কমান্ড্যান্ট মির্জা সিফাত-ই-খোদা, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, উপজেলা ভাইস-চেয়ারম্যান নাসিম রেজা নুর দিপু, মহিলা ভাইস-চেয়ারম্যান অধ্যাপিকা হাসান হেনা, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. মিজানুর রহমান, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আলহাজ্ব ডা. মো. আক্তারুজ্জামান ভূইয়া, এনএসআই যুগ্ম পরিচালক আবু তাহের মো. পারভেজ, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অ্যাডভোকেট শামীমা ইয়াসমিন রিমা, সুখ এর নির্বাহী পরিচালক মো. আনোয়ার হোসেন, ব্র্যাকের সমন্বয়কারী রইস উদ্দিনসহ প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জেলা মহিলা বিষয়ক অধিদফতরের উপ-পরিচালক কানিজ ফাতেমা।

অনুষ্ঠানে বক্তারা আরো বলেন, বিশ্বের উন্নয়নে নারীর অবদান স্বীকৃত। দেশে প্রতিবছর কর্মক্ষেত্রে নারীর অংশগ্রহণ অনেকাংশে বেড়েই যাচ্ছে যা আমাদের নারী আন্দোলনের ফল। বাংলাদেশ নারীর ক্ষমতায়ন ও নারীর অধিকার আদায় ও নিশ্চিতকরণে বিশ্বের দরবারে প্রশংসা কুড়িয়েছে। তবে দেশে দুর্নীতি প্রতিরোধ ও সুশাসন নিশ্চিত হলে নারীরা আরও অনেক এগিয়ে যাবে। এক্ষেত্রে দেশের সরকারসহ আমাদের সকলের উচিৎ নারীদের আরও সুযোগ সৃষ্টি করে দেয়া।

ডেইলি বাংলাদেশ/জেএস