মেহগনি বাগানের সেই জ্বলন্ত লাশের পরিচয় মিলেছে

ঢাকা, বৃহস্পতিবার   ১৫ এপ্রিল ২০২১,   বৈশাখ ২ ১৪২৮,   ০২ রমজান ১৪৪২

মেহগনি বাগানের সেই জ্বলন্ত লাশের পরিচয় মিলেছে

মাগুরা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৫১ ৭ মার্চ ২০২১  

মেহগনি বাগানের সেই জ্বলন্ত লাশের পরিচয় মিলেছে

মেহগনি বাগানের সেই জ্বলন্ত লাশের পরিচয় মিলেছে

মাগুরার দারিয়াপুর গ্রামে হত্যার পর আগুনে পোড়ানো লাশটি ঝিনাইদহের পশু ব্যবসায়ী এসকেন মোল্যার। জুয়া খেলার বিরোধ থেকেই তাকে হত্যার পর আগুনে পুড়িয়ে দেয়া হয়েছে। 

নিহত পশু ব্যবসায়ী এসকেন মোল্যা ঝিনাইদহের বেড়বাড়ি গ্রামের জমির উদ্দিন মোল্যার ছেলে।

মাগুরার এসপি জহিরুল ইসলাম রোববার সকালে সদর থানায় অনুষ্ঠিত প্রেস কনফারেন্সে নিহত ব্যক্তির পরিচয় এবং হত্যার মোটিভ ব্যাখ্যা করেন। প্রেস কনফারেন্সে অন্যান্যের মধ্যে মাগুরার অতিরিক্ত এসপি কামরুল হাসান, তারেক আল মেহেদি, সদর থানার ওসি জয়নাল আবেদিন, ওসি (অপারেশন) আশরাফুল ইসলামসহ পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ। পরে তাদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি থেকে বিস্তারিত জানা গেছে।

আটকরা হলেন, মাগুরার সদর উপজেলার ধলহরা গ্রামের নজরুল মোল্যার ছেলে মিনহাজ মোল্যা মিরাজ, সাচানি গ্রামের নব্বাজ বিশ্বাসের ছেলে আনসার উদ্দিন বিশ্বাস, একই গ্রামের সৈয়দ আলির ছেলে শহর আলি। বাকি আসামিদেরকেও আটকের চেষ্টা চলছে।

এসপি জানান, মাগুরার সদর উপজেলার আলমখালি বাজারের শিবনাথ কুন্ডুর ধানের চাতালের ব্যবসায়ী এবং সংশ্লিষ্ট একটি গোষ্ঠি রাতের বেলা নিয়মিত দারিয়াপুর গ্রামের শ্মশানঘাটে জুয়া খেলায় অংশ নিয়ে আসছিল। যেখানে বয়স্ক এসকেন মোল্যার কাছে অন্যান্যরা হেরে যেতো। এর জের ধরেই জুয়াড়িরা ঘটনার রাতে এসকেন মোল্যাকে ফোন করে ডেনে এনে খেলার আয়োজন করে।

রাতের গভীর হলে একটি সময়ে তারা পরিকল্পনা অনুযায়ী এসকেন মোল্যার গলায় লোহার চেন পেচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। পরে শ্মশানঘাটের পাশে আবু তাহেরের মেহগনি বাগানে নিয়ে জড়ো করে রাখা পাতার আগুনে পুড়িয়ে দেয়।
 

ডেইলি বাংলাদেশ/জেএস