লালমনিরহাটে ৪৬ সাপসহ দুই সাপুড়ে আটক

ঢাকা, সোমবার   ১২ এপ্রিল ২০২১,   চৈত্র ২৯ ১৪২৭,   ২৮ শা'বান ১৪৪২

লালমনিরহাটে ৪৬ সাপসহ দুই সাপুড়ে আটক

লালমনিরহাট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৩৭ ৬ মার্চ ২০২১  

সাপসহ আটককৃত দুই সাপুড়ে

সাপসহ আটককৃত দুই সাপুড়ে

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার দহগ্রাম তিনবিঘা করিডোর সীমান্তে ভারত থেকে ৪৬টি সাপ নিয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের পথে দুই সাপুড়েকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শনিবার সন্ধ্যায় পাটগ্রাম থানার ওসি সুমন কুমার মোহন্ত বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে শুক্রবার ৫ মার্চ সন্ধ্যায় তাদেরকে আটক করা হয়। শনিবার বিকেলে বিজিবি বাদী হয়ে পাটগ্রাম থানায় একটি মামলা করে তাদেরকে পুলিশের কাছে হস্তান্তর করে।

বিজিবি ও থানা পুলিশ জানা যায়, পাটগ্রাম উপজেলার দহগ্রাম তিনবিঘা করিডোর সীমান্তের ৭ নম্বর মেইন পিলার ও ৩১ নম্বর সাব পিলারের পাশ দিয়ে ভারত থেকে ৪টি কাঠের বাক্সে বিভিন্ন প্রজাতির সাপ নিয়ে সাপুড়ে হামিদুল ইসলাম ও রাকিব বাংলাদেশে অবৈধভাবে প্রবেশ করে।

এসময় বিজিবি তাদেরকে আটক করে ও তাদের কাছ থেকে বিভিন্ন জাতের ৪৬টি ছোট সাপ, পাথরের ১৪০টি  আংটি, এবং চারটি মোবাইল উদ্ধার করে। উদ্ধারকৃত সাপগুলোকে জেলা প্রাণিসম্পদ কার্যালয়ের কাছে হস্তান্তর করা হয়েছে।

আটক হামিদুল ইসলাম ঢাকা সাভারের পোড়াবাড়ি এলাকার অপিকুল ইসলামের ছেলে এবং রাকিব একই এলাকার সাত্তার মিয়ার ছেলে।

দহগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল হোসেন বলেন, বিজিবি দহগ্রাম সীমান্তে থেকে দুই সাপুড়েকে ধরে থানায় দিয়েছেন বিষয়টি জেনেছি।

এ বিষয়ে পাটগ্রাম থানার ওসি (তদন্ত) হাফিজুল ইসলামবলেন, আটককৃতরা বেদে সম্প্রদায়ের লোক বলে জানা গেছে। ভারত থেকে বাংলাদেশে অবৈধভাবে প্রবেশের সময় বিজিবির হাতে আটক হন তারা। আটককৃতদেরকে বিকেলেই লালমনিরহাট আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ