ঝিনাই নদীর উপর ভাসমান সেতু, সহজ হলো যোগাযোগ

ঢাকা, সোমবার   ১২ এপ্রিল ২০২১,   চৈত্র ২৯ ১৪২৭,   ২৮ শা'বান ১৪৪২

ঝিনাই নদীর উপর ভাসমান সেতু, সহজ হলো যোগাযোগ

জামালপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:০৭ ৬ মার্চ ২০২১  

ঝিনাই নদীর উপর ভাসমান সেতু উদ্বোধন

ঝিনাই নদীর উপর ভাসমান সেতু উদ্বোধন

জামালপুর সদর উপজেলার মেষ্টা ইউনিয়নের চান্দের হাওড়া আলীম উদ্দিন উচ্চ বিদ্যালয় সংলগ্ন থেকে মেলান্দহ উপজেলার গগনপুর-ঘোষেরপাড়া ইউনিয়নের বাসিন্দাদের যোগাযোগের জন্য এলাকাবাসীর উদ্যোগে ঝিনাই নদীর উপর ভাসমান সেতু নির্মাণ করা হয়েছে।

প্রায় ৮ লাখ টাকা ব্যয়ে ভাসমান সেতু নির্মাণ হওয়ায় মাদারগঞ্জ উপজেলা, মেলান্দহ, সরিষাবাড়ী ও জামালপুরের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা সহজ হলো চান্দের হাওড়া, গগনপুর, ঘোষেরপাড়া গ্রামের কয়েক হাজার মানুষের। 

শনিবার ভাসমান সেতুর উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চান্দের হাওড়া আলীম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল্লাহ, মঞ্জুরুল হাসান দুলাল, শামীম রেজা রিপন, সামিউল হক, রবিউল ইসলাম, আব্দুল জলিল মেম্বার, ওহাব মেম্বার, মোনাজর হোসেন, হুমায়ুন, রঞ্জু আহমেদ, মঞ্জুরুল হাসান, খোরশেদ আলম, এখলাসসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

এ বিষয়ে আলীম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল্লাহ বলেন, আমরা অবহেলিত গ্রামের সাধারণ মানুষ। দীর্ঘদিন ধরে আমরা দাবি করে আসছিলাম এই ঝিনাই নদীর উপর একটি ব্রিজের জন্য। কিন্তু তা সম্ভব হয়নি। যার কারণে এলাকাবাসীর উদ্যোগে এ ভাসমান সেতু নির্মাণ করা হলো। এতে করে মেষ্টা এবং ঘোষেরপাড়া ইউনিয়নের প্রায় কয়েক হাজার মানুষ তাদের কৃষিপণ্যসহ যাতায়াতে সুবিধা ভোগ করবে। সেই সঙ্গে বিদ্যালয়ের শিক্ষার্থীরা খুব সহজেই বিদ্যালয়ে আসতে পারবে। 


 

ডেইলি বাংলাদেশ/জেএইচ