মায়ের মৃত্যুতে মুক্তি, দাফনে হারালেন নিজ ছেলেকে

ঢাকা, রোববার   ১৮ এপ্রিল ২০২১,   বৈশাখ ৬ ১৪২৮,   ০৫ রমজান ১৪৪২

মায়ের মৃত্যুতে মুক্তি, দাফনে হারালেন নিজ ছেলেকে

কুড়িগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:২৭ ৬ মার্চ ২০২১  

স্বজনদের আহাজারি -ফাইল ছবি

স্বজনদের আহাজারি -ফাইল ছবি

জুয়া খেলতে গিয়ে পুলিশের হাতে ধরা পড়েন আব্দুল কুদ্দুস। ছেলে আটকের খবরে মারা যান তার অসুস্থ মা। পরে মানবিক কারণে তাকে ছেড়ে দেয় পুলিশ। ছাড়া পেয়ে মাকে দাফনের প্রস্তুতি নিচ্ছিলেন ছেলে। ঠিক এমন সময় তার তিনদিন বয়সী ছেলেরও মৃত্যু হয়।

মর্মস্পর্শী ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার পশ্চিম ফুলমতি গ্রামে। মৃতরা হলেন- একই গ্রামের আব্দুল কুদ্দুসের মা কুলসুম বেওয়া ও তার তিনদিন বয়সী ছেলে জিসান।

স্থানীয়রা জানায়, শুক্রবার বিকেলে পশ্চিম ফুলমতি গ্রামে অভিযান চালিয়ে জুয়া খেলার সময় আব্দুল কুদ্দুসসহ সাতজনকে আটক করে পুলিশ। পুলিশের হাতে ছেলে আটকের খবর শুনে কুদ্দুসের অসুস্থ মা কুলসুম বেওয়া গুরুতর অসুস্থ হয়ে পড়েন। পরে রাতে তিনি মারা যান। মায়ের মৃত্যুতে দাফনের জন্য মানবিক কারণে রাতেই কুদ্দুসকে ছেড়ে দেয় পুলিশ।

পারিবারিক সিদ্ধান্ত অনুযায়ী কুলসুম বেওয়াকে শনিবার সকালে দাফন করার কথা হয়। কিন্তু সকালে কুদ্দুসের সদ্য ভূমিষ্ঠ তিনদিন বয়সী শিশু জিসান হঠাৎ মৃত্যুর কোলে ঢলে পড়ে। বেলা সাড়ে ১১টার দিকে পারিবারিক কবরস্থানে তাদের দাফন করা হয়। কয়েক ঘণ্টার ব্যবধানে দাদি ও নাতির মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

ফুলবাড়ী থানার ওসি রাজীব কুমার রায় জানান, মায়ের মৃত্যুতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ ও মানবিক কারণে আব্দুল কুদ্দুসকে ছেড়ে দেয়া হয়। বাকিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমআর