কালভার্টের ওপর নবজাতক, দত্তক নিতে আগ্রহী ২৩ দম্পতি

ঢাকা, বুধবার   ১৪ এপ্রিল ২০২১,   বৈশাখ ২ ১৪২৮,   ০১ রমজান ১৪৪২

কালভার্টের ওপর নবজাতক, দত্তক নিতে আগ্রহী ২৩ দম্পতি

সাতক্ষীরা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:২৩ ৫ মার্চ ২০২১   আপডেট: ১৫:২৫ ৫ মার্চ ২০২১

উদ্ধার হওয়া নবজাতক

উদ্ধার হওয়া নবজাতক

সাতক্ষীরার শ্যামনগরে কালভার্টের ওপর পড়ে থাকা পলিথিনের ব্যাগ থেকে উদ্ধার হওয়া নবজাতককে দত্তক নিতে আগ্রহী ২৩ দম্পতি। এরই মধ্যে তারা উপজেলা শিশু কল্যাণ বোর্ডে আবেদন করেছেন।

শুক্রবার বেলা ১১টা পর্যন্ত জমা পড়ে এসব আবেদন। তবে আবেদনের তারিখ রোববার বিকেল ৫টা পর্যন্ত বাড়ানো হয়েছে। এমনটিই জানিয়েছেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা ও শিশু কল্যাণ বোর্ডের সদস্য সচিব শেখ সহিদুর রহমান।

তিনি বলেন, ওই নবজাতককে দত্তক নিতে ঢাকা, ঝিনাইদহ, খুলনা, সাতক্ষীরাসহ দেশের বিভিন্ন স্থান থেকে সরকারি কর্মকর্তা, শিল্পপতি, ব্যবসায়ী, শিক্ষক, সেনা কর্মকর্তাসহ ২৩ জন আবেদন করেছেন।

এ বিষয়ে শ্যামনগর উপজেলা শিশু কল্যাণ বোর্ডের সভাপতি ও ইউএনও আ ন ম আবুজার গিফারি বলেন, আবেদনগুলো যাচাই-বাছাইয়ের পর যিনি যথাযথভাবে পরিচর্যা করে শিশুটি মানুষ করতে পারবেন এবং যার কোনো ধরনের সমস্যা থাকবে না, তাকে শিশুটির দায়িত্ব দেয়া হবে। এক্ষেত্রে আমরা সরকারি চাকরিজীবী দম্পতিদের গুরুত্ব দিচ্ছি।

এর আগে সোমবার ভোরে শ্যামনগরের ঢাকা বাস টার্মিনাল এলাকার একটি কালভার্টের ওপর পড়ে থাকা একটি পলিথিনের ব্যাগ থেকে নবজাতকটিকে উদ্ধার করা হয়। শিশুটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন বাস টার্মিনাল মসজিদের মুয়াজ্জিন সামসুর রহমান। নবজাতকটি হাসপাতাল কর্তৃপক্ষের তত্ত্বাবধানে রয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমআর