ধামইরহাটে সরকারি গাছ কাটার অভিযোগ

ঢাকা, বুধবার   ১৪ এপ্রিল ২০২১,   বৈশাখ ১ ১৪২৮,   ০১ রমজান ১৪৪২

ধামইরহাটে সরকারি গাছ কাটার অভিযোগ

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৩১ ৪ মার্চ ২০২১  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

নওগাঁর ধামইরহাটে রাস্তার পাশে সরকারি গাছ কাটার অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিতভাবে অভিযোগ করা হয়েছে। সরকারি গাছ কাটার বিষয়ে সরেজমিন তদন্ত করার নির্দেশ প্রদান করা হয়েছে।

লিখিত অভিযোগে জানা গেছে, উপজেলার উমার ইউনিয়নের অর্ন্তগত চকশব্দল গ্রামে রাস্তার পাশ থেকে সরকারি গাছ কাটেন চকশব্দল গ্রামের জসিম উদ্দিনের ছেলে আবু মুছা। বিষয়টি জানতে পেয়ে ওই গ্রামের আবুল কালাম বাদী হয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন। সরেজমিনে দেখা গেছে, আবু মুসাসহ অপর ১০ জনের মালিকানাধীন পুকুরের উত্তর অংশে রাস্তার পার্শ্বে ৬টি গাছ কাটা হয়েছে। তবে গাছগুলো কেটেছেন হাবিবুর রহমান। হাবিবুর রহমান ওই গ্রামের মুনছুর আলীর ছেলে।

সরকারি গাছ কাটার অভিযোগ অস্বীকার করে হাবিবুর রহমান জানান, পৈত্রিক সূত্রে প্রাপ্ত জমিতে তাদের লাগানো আম, কদমসহ মোট ৬টি গাছ কাটা হয়েছে। সবই তাদের ভোগ দখলীয় নিজস্ব সম্পত্তির গাছ। এতে সরকারি রাস্তার কোনো গাছ কাটা হয়নি। 

উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায় বলেন, অভিযোগের প্রেক্ষিতে ভূমি অফিসের সার্ভেয়ার ও সংশ্লিষ্ট  নায়েবকে বিষয়টি তদন্ত করার জন্য নির্দেশ দেয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়া গেলে জানা যাবে গাছগুলো সরকারি না ব্যক্তি মালিকানা সম্পত্তির।

ডেইলি বাংলাদেশ/আরএম