ফেসবুকে মানহানিকর মন্তব্য করায় মামলা, কলেজ শিক্ষক রিমান্ডে

ঢাকা, রোববার   ১১ এপ্রিল ২০২১,   চৈত্র ২৮ ১৪২৭,   ২৭ শা'বান ১৪৪২

ফেসবুকে মানহানিকর মন্তব্য করায় মামলা, কলেজ শিক্ষক রিমান্ডে

কুষ্টিয়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:০২ ৪ মার্চ ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

কুষ্টিয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের হওয়া মামলায় এক কলেজ শিক্ষককে একদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। বুধবার দুপুরে বিজ্ঞ অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রেজাউল করিম এ রিমান্ড মঞ্জুর করেন।

গ্রেফতার রাজিবুল আলম পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার পিয়ার খালী গ্রামের নুরুল আলমের ছেলে। তিনি একই উপজেলার পাকশী রেলওয়ে কলেজের আইসিটির শিক্ষক।

কুষ্টিয়া সদর উপজেলার চেয়ারম্যান আতাউর রহমান আতাকে ফেসবুকে কটুক্তি করায় কলেজ শিক্ষক রাজিবুল আলমের বিরুদ্ধে কুষ্টিয়া মডেল থানায় মামলাটি করেন মিজানুর রহমান মিজু।

আদালত সূত্রে জানা যায়, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের ঘটনাকে কেন্দ্র করে কুষ্টিয়া সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতাসহ কুষ্টিয়া সদর আসনের এমপি মাহাবুব আলম হানিফ এমপিকে জড়িয়ে ফেসবুকে কটুক্তি করায় ডিজিটাল নিরাপত্তা আইনে তার বিরুদ্ধে মামলা হয়। 

মামলায় বাদী উল্লেখ করেন, আসামি সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিতভাবে আতাউর রহমানকে রাজনৈতিকভাবে হেয়প্রতিপন্ন করা ও মানহানির উদ্দেশ্য মন্তব্য করেছে।

এ মামলায় গ্রেফতার আসামি রাজিবুল আলমকে আদালতে সোপর্দ করে পুলিশ ৫ দিনের রিমান্ড আবেদন করলে একদিনের রিমান্ড মঞ্জুর করা হয়। একদিনের রিমান্ড মঞ্জুরের বিষয়টি নিশ্চিত করেন রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট নিজাম উদ্দিন।

নিজাম উদ্দিন বলেন, আসামি উচ্চ আদালত থেকে আট সপ্তাহের জামিনে ছিলেন। কয়েক দিন আগে তিনি কুষ্টিয়া চিফ জুডিশিয়াল আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান।

নিজাম উদ্দিন আরো বলেন, মামলার তদন্তকারী কর্মকর্তা আসামির বিরুদ্ধে পাঁচ দিনের রিমান্ড আবেদন করেছিলেন। বুধবার শুনানি শেষে আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

ডেইলি বাংলাদেশ/জেএস