পাসপোর্ট করতে এসে রোহিঙ্গা নারীসহ আটক ২

ঢাকা, শনিবার   ১৭ এপ্রিল ২০২১,   বৈশাখ ৪ ১৪২৮,   ০৪ রমজান ১৪৪২

পাসপোর্ট করতে এসে রোহিঙ্গা নারীসহ আটক ২

নারায়ণগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৪৪ ৩ মার্চ ২০২১   আপডেট: ১৮:৪৯ ৩ মার্চ ২০২১

রোহিঙ্গা নারীসহ দুইজন আটক

রোহিঙ্গা নারীসহ দুইজন আটক

রোহিঙ্গা পরিচয় গোপন করে বাংলাদেশি পাসপোর্ট তৈরি করতে এসে র‌্যাবের জালে ধরা পড়েছেন এক রোহিঙ্গা নারীসহ দুইজন। বুধবার বিকেলে র‌্যাবের অ্যাডিশনাল এসপি মো. জসিম উদ্দিন চৌধুরী এ তথ্য জানান । 

মঙ্গলবার বিকেলে র‌্যাব-১১ ফতুল্লায় আঞ্চলিক পাসপোর্ট অফিসের সামনে অভিযান চালিয়ে নুর তাজকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে ভুয়া জাতীয় পরিচয়পত্র, ভুয়া জন্ম নিবন্ধন, পাসপোর্টের আবেদন ফরম উদ্ধার করা হয়। 

গ্রেফতার মো. সুমন বরিশালের গৌরনদী উপজেলার বাসুদিপাড়া এলাকার বাসিন্দা ও নুর তাজ দীর্ঘদিন ধরে ঢাকার সবুজবাগ এলাকায় বসবাস করতেন। তিনি রোহিঙ্গা নারী বলে জানা গেছে । 

র‌্যাব জানায়, নুর তাজ কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গা ক্যাম্প থেকে এসে তার সহযোগী পাসপোর্টের দালাল মো. সুমনের সহায়তায় নারায়ণগঞ্জের আঞ্চলিক পাসপোর্ট অফিসে পাসপোর্ট তৈরি করার জন্য আবেদন করেন।

নুর তাজের বাবার নাম সাদিক যিনি বর্তমানে অস্ট্রেলিয়ায় বসবাস করছেন। মা শারমিন এবং দুই ভাই আনোয়ার হোসেন ও পরেশ সাদিকদের সঙ্গে ঢাকার মুগদা এলাকায় ৪ বছর ধরে একটি ভাড়া বাসায় থাকেন। এর আগে বেশ কয়েকবার তারা নারায়ণগঞ্জের জালকুড়ি এলাকায় বসবাস করছিলেন। 

নুর তাজ রোহিঙ্গা হয়েও বাংলাদেশি নাগরিক হিসেবে পরিচয় দিয়ে তার মায়ের নামে জাতীয় পরিচয়পত্র, তার ভাই আনোয়ার হোসেনের নামে পাসপোর্ট তৈরি এবং ২০২০ সালে জন্ম সনদপত্র তৈরি করে তার মায়ের জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে পাসপোর্ট তৈরি করে আসছিল।

গ্রেফতার মো. সুমন ঢাকার মতিঝিল এলাকায় ট্রাভেল এজেন্সিতে চাকরির আড়ালে পাসপোর্ট, জন্ম সনদ ও জাতীয় পরিচয়পত্র তৈরিতে সহায়তা করে তাদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়। 

ডেইলি বাংলাদেশ/এমকে