ভাঙা পাটাতনে সেতু, চলাচলে ঝুঁকি

ঢাকা, মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১,   চৈত্র ৩০ ১৪২৭,   ২৯ শা'বান ১৪৪২

ভাঙা পাটাতনে সেতু, চলাচলে ঝুঁকি

বগুড়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫৫ ১ মার্চ ২০২১  

সেতুর ভাঙা পাটাতন উঠে যাওয়ায় সতর্ক হয়ে চলতে হয় মানুষ-যানবাহনকে

সেতুর ভাঙা পাটাতন উঠে যাওয়ায় সতর্ক হয়ে চলতে হয় মানুষ-যানবাহনকে

বগুড়ার শেরপুর উপজেলার বোয়ালকান্দি এলাকায় পাকা সেতুর নির্মাণ কাজ চলছে। জনগণের চলাচলের সুবিধার্থে একটি অস্থায়ী সেতু নির্মাণ করা হয়। কিন্তু অস্থায়ী সেতুটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। এরই মধ্যে খুলতে শুরু করেছে পাটাতন, যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছে স্থানীয়রা।

জানা গেছে, নির্মাণাধীন সেতুর পাশেই দুই সপ্তাহ আগে পুরাতন ভাঙা পাটাতন দিয়ে অস্থায়ী সেতুটি তৈরি করা হয়। এ কারণে যানবাহন চলাচলের সময় উঠে আসছে এসব পাটাতন। আবার ভাঙা পাটাতন মেরামত করতে গিয়ে দীর্ঘ সময় বন্ধ থাকছে যান চলাচল। এতে সেতুর দুই পাশে আটকা পড়ে শতাধিক গাড়ি।

স্থানীয়রা জানায়, ধুনট-শেরপুরের এই আঞ্চলিক সড়ক দিয়ে ধুনট, শেরপুর, সারিয়াকান্দিসহ সিরাজগঞ্জ সদর ও কাজীপুর উপজেলার লাখ লাখ মানুষ চলাচল করে। তারা এ সেতু দিয়ে চলাচল করতে গিয়ে ভোগান্তির শিকার হচ্ছে। ঝুঁকিপূর্ণ এ সেতুতে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

পাকা সেতু নির্মাণ প্রকল্পের প্রকৌশলী শাহজালাল হোসেন বলেন, অস্থায়ী সেতুটি নির্মাণের সময় ভালো পাটাতন পাওয়া যায়নি। এ কারণে ভাঙা পাটাতন লাগানো হয়েছিল। তবে ভালো পাটাতন সংগ্রহ করা হয়েছে। সড়ক ও জনপদ বিভাগের অনুমতি নিয়ে পাটাতন পরিবর্তন করে সেতুটি চলাচল উপযোগী করা হবে।

বগুড়া সড়ক ও জনপদের উপ-সহকারী প্রকৌশলী অনুপ কুমার মিত্র বলেন, আমরা এরই মধ্যে ভালো পাটাতন নিয়ে এসেছি। মঙ্গলবার থেকে ৭২ ঘণ্টা এ সড়কে মানুষ ও যান চলাচল বন্ধ রেখে সেতুতে নতুন পাটাতন বসানো হবে।

ডেইলি বাংলাদেশ/এআর