নিহত স্বামীর ওয়ার্ডে কাউন্সিলর হলেন স্ত্রী হাসিনা

ঢাকা, বুধবার   ২১ এপ্রিল ২০২১,   বৈশাখ ৯ ১৪২৮,   ০৮ রমজান ১৪৪২

নিহত স্বামীর ওয়ার্ডে কাউন্সিলর হলেন স্ত্রী হাসিনা

সিরাজগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৪৬ ২৮ ফেব্রুয়ারি ২০২১  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

সিরাজগঞ্জ পৌরসভা নির্বাচনে সদ্য নির্বাচিত হওয়া কাউন্সিলর তরিকুল ইসলাম খান হত্যার পরে সেই ৬ নম্বর ওয়ার্ডের উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে মৃত তরিকুল ইসলাম খানের স্ত্রী মোছা. হাসিনা খাতুন ডালিম প্রতীক নিয়ে কাউন্সিলর পদে জয়ী হয়েছেন। নির্বাচনে তার প্রাপ্ত ভোট ৫৫০৪।

রোববার সিরাজগঞ্জ পৌরসভার ৬নং ওয়ার্ডে এই পুনঃনির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে, এসএম তারেক রহমান পাঞ্জাবি প্রতীক নিয়ে পেয়েছেন ২ ভোট, এস এম শাহাদাৎ হোসেন পানির বোতল প্রতীকে ৩ ভোট, রাশিদুল হাসান (ফসি) ব্লাকবোর্ড প্রতীকে ৪ ভোট, পলাতক শাহাদাৎ হোসেন বুদ্দিন উটপাখি প্রতীকে ১৩ ভোট ও সাইফুল ইসলাম ব্রিজ প্রতীকে ৩ ভোট। উপ-নির্বাচনে মোট ভোট পড়েছে ৫৫৪৭ এবং নষ্ট হয়েছে ১৮ ভোট।

সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আজিজার রহমান বলেন, উপ-নির্বাচনে নিহত তরিকুল ইসলাম খানের স্ত্রী মোছা. হাসিনা খাতুন ৫৫০৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য, গত ১৬ জানুয়ারি সিরাজগঞ্জ পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর পদে ভোট গণনায় ৮৫ ভোটে বিজয়ী হন তরিকুল ইসলাম। ফলাফল ঘোষণার পরপরই পরাজিত প্রার্থী শাহাদত হোসেন বুদ্দিনের সমর্থকরা বিজয়ী প্রার্থীর ওপর হামলায় চালায়। এ সময় পরাজিত প্রার্থীর সমর্থকদের ধারালো অস্ত্রের আঘাতে বিজয়ী কাউন্সিলর তরিকুল গুরুতর আহত হন। ওইদিন রাত ৮টার দিকে শহরের একটি বেসরকারি হাসপাতালে তার মৃত্যু হয়।

ডেইলি বাংলাদেশ/আরএম