কুষ্টিয়ায় বেড়েছে র‌্যাব-ডিবি পরিচয়ে ছিনতাই

ঢাকা, বৃহস্পতিবার   ১৫ এপ্রিল ২০২১,   বৈশাখ ২ ১৪২৮,   ০২ রমজান ১৪৪২

কুষ্টিয়ায় বেড়েছে র‌্যাব-ডিবি পরিচয়ে ছিনতাই

কুষ্টিয়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৫৬ ২৮ ফেব্রুয়ারি ২০২১  

ছিনতাই-প্রতীকী ছবি

ছিনতাই-প্রতীকী ছবি

কুষ্টিয়ায় বেড়েছে র‌্যাব ও ডিবি পুলিশের সদস্য পরিচয়ে পরিচয়ে ছিনতাইয়ের ঘটনা। গত সাত দিনে জেলার বিভিন্ন স্থানে ১০টি ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।

ভুক্তভোগীদের অভিযোগ সূত্রে জানা যায়, গত ১৯ ফেব্রুয়ারি এইচএসসি পরীক্ষার্থী জেরিন ব্যক্তিগত কাজে শহরের হসপিটাল মোড়ে দাঁড়িয়ে ছিলেন। হঠাৎ ছিনতাইকারী চক্রের সদস্যরা এসে র‌্যাব সদস্য পরিচয় দিয়ে তার ব্যাগ তল্লাশি করে। এ সময় ছিনতাইকারীরা ব্যাগে থাকা মোবাইল ফোন নিয়ে পালিয়ে যায়।

২০ ফেব্রুয়ারি আমিন হসপিটালে দৌলতপুর থেকে চিকিৎসা নিতে আসা ২ শিক্ষার্থীর কাছ থেকে ডিবি পুলিশ পরিচয়ে ছিনতাই করা হয়। ২১ ফেব্রুয়ারি কুষ্টিয়া সরকারি কলেজের শিক্ষার্থী আমিনকে পিয়ারাতলায় র‌্যাব সদস্য পরিচয়ে পথরোধ করে তার মোবাইল ফোন ছিনতাই করা হয়।

২২ ফেব্রুয়ারি তারেক নামের এক শিক্ষার্থীর কাছ থেকে ডিবি পুলিশ সদস্য পরিচয়ে ইয়াবা আছে এমন অভিযোগ দিয়ে তল্লাশি করে ছিনতাই করা হয় মানিব্যাগ ও মোবাইল। গত ২৫ ফেব্রুয়ারি ডোরা খাতুন নামে এক প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকার কাছ থেকে প্রশাসনের সদস্য পরিচয় দিয়ে মোবাইল ফোন ছিনতাই করা হয়।

এদিকে একই দিনে বেলা সাড়ে ১১ টার সময় কুষ্টিয়া সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থী ফারজানা আক্তার বাড়ি ফেরার পথে আলাউদ্দিন নগর বাসস্ট্যান্ডে নামলে র‌্যাব পরিচয়ে দুইজন মোটরসাইকেল আরোহী জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগ এনে ভুক্তভোগীর হাতে থাকা মোবাইল ফোন ছিনতাই করে নেয়।

ভুক্তভোগীরা জানান, প্রশাসনের পরিচয় দিয়ে তাদের কাছ থেকে করা হয়েছে ছিনতাই। পরে তারা বুঝতে পারে তারা প্রশাসনের কোনো সদস্য নয়, তারা ছিনতাইকারী চক্রের সদস্য। তাই প্রশাসনের কাছে তাদের দাবি এ ধরনের ছিনতাইকারী চক্রকে আইনের আওতায় এনে ছিনতাইয়ের হাত থেকে রক্ষা করা হোক জনসাধারণকে।

এ বিষয়ে কুষ্টিয়া র‌্যাব-১২ এর অধিনায়ক মেজর গাফফারুজ্জামান বলেন, এ ধরনের ঘটনার সঙ্গে যতবড় শক্তিশালী চক্রই জড়িত হোক না কেন তাদেরকে গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

এ বিষয়ে কুষ্টিয়ার এসপি মো. খাইরুল আলম বলেন, এ ধরনের প্রতারণামূলক ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনা হবে। কুষ্টিয়ায় জেলায় এ ধরনের ঘটনা কোনভাবেই ঘটতে দেয়া হবে না।

ডেইলি বাংলাদেশ/জেএইচ