ভাসুরের ছেলের কোলে চড়ে ভোটকেন্দ্রে ৬২ বছরের বৃদ্ধা

ঢাকা, শনিবার   ১০ এপ্রিল ২০২১,   চৈত্র ২৮ ১৪২৭,   ২৬ শা'বান ১৪৪২

ভাসুরের ছেলের কোলে চড়ে ভোটকেন্দ্রে ৬২ বছরের বৃদ্ধা

নরসিংদী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৩৩ ২৮ ফেব্রুয়ারি ২০২১  

ভাসুরের ছেলের কোলে চড়ে ভোটকেন্দ্রে ৬২ বছরের বৃদ্ধা

ভাসুরের ছেলের কোলে চড়ে ভোটকেন্দ্রে ৬২ বছরের বৃদ্ধা

পায়ে মারাত্মক জখম থাকায় ৬২ বছরের বৃদ্ধা মিনারা বেগম ভাসুরের ছেলে মিজানুর রহমানের কোলে করে এসেছেন ভোট দিতে। ভোট দেয়ার পর উচ্ছ্বাস প্রকাশ করেন তিনি।

তিনি বলেন, পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারায় আমার অনেক ভালো লাগছে। রোববার সকালে নরসিংদীর ইউএমসি আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করেন এ বৃদ্ধা।

সরেজমিনে দেখা যায়, শুধু মিনারা বেগমই নন, প্রতিবন্ধী ভোটারদের ভোটকেন্দ্রে আসতে সাহায্য করছেন পুলিশ। ইউএমসি কেন্দ্রে প্রতিবন্ধী ভোটারদের পুলিশের গাড়িতে করে আনা হচ্ছে। অ্যাডিশনাল এসপি ইনামুল হক (প্রশাসন) এ সহায়তা কার্যক্রম দেখাশোনা করছেন।

ইনামুল হক বলেন, অনেকেই শারীরিকভাবে অক্ষম। হাঁটাচলা করতে পারেন না। তাদের ভোট নিশ্চিত করতেই আমাদের এ উদ্যোগ।

চতুর্থ ধাপে গত ১৪ ফেব্রুয়ারির নরসিংদী পৌরসভার নির্বাচনে ব্যালট ছিনতাইসহ নানা অনিয়মের অভিযোগে স্থগিত হওয়া ৪ কেন্দ্রে  ভোটগ্রহণ শুরু হয়েছে।  রোববার সকাল ৮টা থেকে চারটি কেন্দ্রে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

ইউএমসি আদর্শ উচ্চ বিদ্যালয়ে তিনটি এবং বৌয়াপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় একটিসহ মোট চারটি কেন্দ্রে ভোটগ্রহণ হচ্ছে। এই চার কেন্দ্রে মোট ৯ হাজার ১৩৭ জন ভোটার তাদের ভোটারাধিকার প্রয়োগ করবেন। এসবের বিপরীতে ৪ জন মেয়র প্রার্থী, ৯ জন কাউন্সিলর এবং ৫ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করছেন।

স্থগিত হওয়া এই নির্বাচনকে কেন্দ্র করে একজন নির্বাহী ম্যাজিট্রেটের নেতৃত্বে দুই প্লাটুন বিজিবি, তিনটি মোবাইল টিম, দুটি স্ট্রাইকিং ফোর্স, দুই প্লাটুন র‌্যাব এবং তিন শতাধিক পুলিশ নিয়োজিত আছেন।

জেলা রিটার্নিং কর্মকর্তা কমল কুমার ঘোষ বলেন, কড়া নিরাপত্তা জোরদার করা হয়েছে। প্রতিটি কেন্দ্র গত তিনদিন ধরে নজরদারির আওতায় ছিল। আশা করছি ভোটাররা সুষ্ঠুভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

ডেইলি বাংলাদেশ/জেএইচ