সড়কে ছুটির দিনে ঝরল ২২ প্রাণ

ঢাকা, শনিবার   ১৭ এপ্রিল ২০২১,   বৈশাখ ৫ ১৪২৮,   ০৪ রমজান ১৪৪২

সড়কে ছুটির দিনে ঝরল ২২ প্রাণ

মফস্বল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩৫ ২৬ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৯:২৯ ২৬ ফেব্রুয়ারি ২০২১

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

শুক্রবার ছুটির দিনে সকাল থেকে দুপুর পর্যন্ত ছয় জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় ২২ নিহত হয়েছেন। নিহতদের মধ্যে সিলেটে আটজন, বগুড়ায় ছয়জন, বরিশালে দুইজন, ময়মনসিংহে দুইজন, হবিগঞ্জে একজন ও শেরপুরে একজন রয়েছেন।

ডেইলি বাংলাদেশ-এর জেলার প্রতিনিধিদের পাঠানো খবর-

সিলেট
ঢাকা-সিলেট মহাসড়কে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে আটজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ২০ জন। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

শুক্রবার সকাল পৌনে ৭টার দিকে দক্ষিণ সুরমা উপজেলার রশিদপুরে এনা পরিবহন ও লন্ডন এক্সপ্রেস নামে দুটি বাসের মধ্যে এ সংঘর্ষ ঘটে।

নিহতরা হলেন- সিলেট উইমেন্স মেডিকেল কলেজ ও হাসপাতালের সিনিয়র প্রভাষক ডা. আল মাহমুদ সাদ ইমরান খান, এনা পরিবহনের বাসচালক মঞ্জুর আলী, হেলপার জাহাঙ্গীর হোসেন, সুপারভাইজার সালমান খান, লন্ডন এক্সপ্রেসের চালক শাহ কামাল, যাত্রী নুরুল আমিন, নাদিম আহমদ সাগর, রহিমা বেগম।

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. রেজাউল করিম বলেন, দুর্ঘটনার পর চারজনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। আর হাসপাতালে আনার পর আরো তিনজনের মৃত্যু হয়। এরপর চিকিৎসাধীন অবস্থায় আরো একজন মারা যান।

বগুড়া
বগুড়ার শাহজাহানপুরে বাসের ধাক্কায় সিএনজি অটোরিকশার চারজন নিহত হয়েছেন। শুক্রবার সকাল ৬টায় উপজেলার ঢাকা-বগুড়া মহাসড়কের মাঝিড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে দুইজনের পরিচয় মিলেছে। তারা হলেন- শাজাহানপুর উপজেলার ডেমাজানি গ্রামের কালিদাস এবং ধুনট উপজেলার শাহ জামাল।

শাজাহানপুর থানার এসআই মো. মিজানুর রহমান বলেন, শেরপুর উপজেলা থেকে বগুড়া শহরগামী অটোরিকশাকে বিপরীতমুখী একটি বাস চাপা দেয়। এতে ঘটনাস্থলেই অটোরিকশার তিন যাত্রী নিহত হন। এ সময় আহত অপর এক যাত্রীকে উদ্ধার করে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নিলে চিকিৎসক তাকেও মৃত ঘোষণা করেন।

অপরদিকে দুপচাঁচিয়া উপজেলায় ট্রাকের ধাক্কায় ইজিবাইক চালকসহ দুইজন নিহত হয়েছেন। শুক্রবার দুপুরে বগুড়া-নওগাঁ সড়কের তিষীগাড়ী এলাকায় এ সড়ক দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের মোড়গ্রামের আব্দুল কাদেরের ছেলে ইজিবাইক চালক আব্দুর রউফ রাসেল ও যাত্রী একই ইউনিয়নের বেলোহালী গ্রামের ফজলুর রহমানের ছেলে সমাজসেবা ডেকোরেটরের মালিক মুক্তার হোসেন।

দুপচাঁচিয়া থানার ওসি হাসান আলী জানান, অটোচালক রাসেল যাত্রী মুক্তারকে নিয়ে চৌমুহনী থেকে দুপচাঁচিয়া সদরে আসছিলেন। ঘটনাস্থলে দাঁড়িয়ে থাকা একটি ট্রাককে ওভারটেক করার সময় নওগাঁ থেকে বগুড়াগামী একটি ট্রাক তাকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে দুই ট্রাকের মাঝখানে পড়ে অটোরিকশাটি দুমড়েমুচড়ে যায়। স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বরিশাল
বরিশালের চরমোনাই মাহফিলে জুমার নামাজে যাওয়ার পথে ট্রাকের সঙ্গে সংঘর্ষে নিহত হয়েছেন দুই বন্ধু। বরিশালের শহিদ আব্দুর রব সেরনিয়াবাত সেতুর ঢালে শুক্রবার সকাল ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহত শরীফ শেখ ও আল আমিন ফরিদপুরের ভাঙ্গা থানার আলগী এলাকার বাসিন্দা।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি থানার এসআই সগির হোসেন জানান, ফরিদপুর থেকে মোটরসাইকেলে করে চরমোনাই মাহফিলে জুমার নামাজ আদায় করতে যাচ্ছিলেন ওই দুই যুবক। শহিদ আব্দুর রব সেরনিয়াবাত সেতুর ঢালে বিপরীতমুখী একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়। আহত অবস্থায় মোটরসাইকেলের দুই আরোহীকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক প্রথমে শরীফকে মৃত ঘোষণা করেন। পরে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় আল আমিনের।

ময়মনসিংহ
ময়মনসিংহের ধোবাউড়ায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী দুই বন্ধু নিহত হয়েছেন। শুক্রবার সকালে উপজেলার মেকিয়ারকান্দা বাজারের কাছে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলার খরিয়া গ্রামের সাবির উদ্দিনের ছেলে জাহিদ হাসান রাসেল ও বাঘবেড় গ্রামের কুতুব উদ্দিনে ছেলে শহীদুল কায়সার রনি।

ধোবাউড়া থানার ওসি (তদন্ত) মো. চাঁদ মিয়া বলেন, সকালে মোটরসাইকেলে উপজেলা শহরের দিকে যাচ্ছিলেন রাসেল ও রনি। মেকিয়ারকান্দা বাজারের কাছে পৌঁছালে বিপরীত থেকে আসা রডবোঝাই একটি ট্রাক তাদের মোটরসাইকেলকে ধাক্কা দেয়। এতে মোটরসাইকেলটি খাদে পড়ে গিয়ে ঘটনাস্থলেই রাসেল নিহত হন। আহত রনিকে গুরুতর অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

কুমিল্লা
কুমিল্লার চৌদ্দগ্রামে পৃথক সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন। শুক্রবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের আমজাদের বাজার, পদুয়া বাজার এলাকায় এসব দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে একজনের পরিচয় জানা গেছে। তিনি হলেন- বগুড়া সদর উপজেলার চরডুপু গ্রামের আবু ছায়েদের ছেলে মনির হোসেন।

এ তথ্য নিশ্চিত করেছেন চৌদ্দগ্রাম থানার এসআই মো খোকন।

তিনি জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের আমজাদের বাজার এলাকায় কভার্ডভ্যানের ধাক্কায় পিকআপের হেলপার মনির হোসেন নিহত হন। এছাড়া পদুয়া বাজারের রাস্তার মাথা এলাকা থেকে অজ্ঞাত এক যুবকের লাশ উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে, দূরপাল্লার কোনো বাসের ধাক্কায় তিনি নিহত হয়েছেন।

হবিগঞ্জ
হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে বাসচাপায় এক অটোচালক নিহত হয়েছেন। এ ঘটনায় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেছে।

শুক্রবার সকালে ওই উপজেলার জগতপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। শায়েস্তাগঞ্জ থানার ওসি অজয় চন্দ্র দেব এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহত অটোচালক আবেদুর রহমান সোহাগ একই উপজেলার হাসেরগাঁওয়ের আজিজুল হকের ছেলে।

ওসি অজয় চন্দ্র দেব জানান, বিরতীহীন বাসটি হবিগঞ্জ থেকে সিলেট যাচ্ছিল। জগতপুরে চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি বিপরীতমুখী অটোরিকশাকে চাপা দিয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই অটোচালক নিহত হন।

শেরপুর
শেরপুর-জামালপুর মহাসড়কে ট্রাকচাপায় এক নারী নিহত হয়েছেন। শুক্রবার সকাল ৭টার দিকে সার্কিট হাউসের কাছে এ দুর্ঘটনা ঘটে। নিহত আমেনা পারভিন শহরের বাগরাকশা মহল্লার প্রধান শিক্ষক নূরে আলম সিদ্দিকীর স্ত্রী।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা থেকে শেরপুরগামী একটি ট্রাক জেলা সার্কিট হাউসের সামনে হঠাৎ উল্টে গিয়ে পাশের খাদে পড়ে যায়। ওই সময় সকালে হাঁটতে বের হওয়া আমেনা বেগম ট্রাকের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই নিহত হন।

শেরপুর সদর থানার ওসি আবদুল্লাহ আল মামুন বলেন, ঘাতক ট্রকাটিকে আটক করা হয়েছে। ট্রাকচালক আশিকসহ হেলপারকে আটকের চেষ্টা চলছে।

ডেইলি বাংলাদেশ/এআর