হঠাৎ চলে এলো বিদ্যুৎ, মুহূর্তে লাশ হলো শ্রমিক

ঢাকা, শনিবার   ১৭ এপ্রিল ২০২১,   বৈশাখ ৪ ১৪২৮,   ০৪ রমজান ১৪৪২

হঠাৎ চলে এলো বিদ্যুৎ, মুহূর্তে লাশ হলো শ্রমিক

গজারিয়া ( মুন্সিগঞ্জ)  প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৫৭ ২৫ ফেব্রুয়ারি ২০২১  

গজারিয়ায় ঢালাই কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক শ্রমিকের মৃত্যু

গজারিয়ায় ঢালাই কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক শ্রমিকের মৃত্যু

মুন্সিগঞ্জের গজারিয়ায় ঢালাই কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো এক শ্রমিক।

নিহত মাইন উদ্দিনের বাড়ি বরিশালে। তবে সপরিবারে তিনি মুন্সিগঞ্জ সদরে বসবাস করতেন। আহত অপরজনের নাম তারেক।

জানা যায়, নাগের চর গ্রামের মোস্তফা প্রধানের বিল্ডিং-এর দ্বিতীয় তলার ছাদ ঢালাই চলছিল। সকাল সাড়ে আটটা থেকে ১৮ সদস্যের নির্মাণ শ্রমিকের দল ঢালাই কাজ চালিয়ে যাচ্ছিলেন। বিল্ডিং এর দ্বিতীয় তলার ছাদ স্পর্শ করে বিপজ্জনকভাবে পল্লী বিদ্যুৎ এর কয়েকটি তার ঝুলে ছিল। সকালে এই লাইনে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকলেও সকাল সাড়ে দশটার কিছু পরে হঠাৎ করে এ লাইনে বিদ্যুৎ সংযোগ দেয়া হলে কাজ করতে আসা নির্মাণ শ্রমিকদের দুইজন বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হন। আহত অবস্থায় দুইজনকে গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে তাদের মধ্যে মাইন উদ্দিনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

বাড়ির মালিক মোস্তফা প্রধানের চাচাতো ভাই জাবেদ মিয়া জানান, ঢালাই কাজ শুরু করার আগে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়ে ছিলেন তারা। ঢালায় কাজের শুরুতে প্রথমে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকলেও হঠাৎ করে লাইন চলে আসায় এ দুর্ঘটনা ঘটেছে বলে দাবি তার।

কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি ৩ এর গজারিয়া জোনাল অফিসের ডিজিএম জহিরুল করিম জানান, স্থানীয়ভাবে বিষয়টি সম্পর্কে তারা অবগত হয়েছেন। তবে কনস্ট্রাকশনের কাজ চলবে এই বিষয়টি তাদের জানানো হয়নি। জানানো হলে ওই লাইনে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখতেন। 

নাগের চর গ্রামটিতে অপরিকল্পিতভাবে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে উল্লেখ করে তিনি জানান,  অনতিবিলম্বে অপরিকল্পিতভাবে টানা সকল লাইন সরিয়ে নেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/এমকে