অবশেষে আশ্রয় পেল মা-বাবা হারা রফিকুল

ঢাকা, শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১,   ফাল্গুন ১৩ ১৪২৭,   ১৩ রজব ১৪৪২

অবশেষে আশ্রয় পেল মা-বাবা হারা রফিকুল

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩৯ ২৭ জানুয়ারি ২০২১   আপডেট: ২০:৩৭ ২০ ফেব্রুয়ারি ২০২১

রাণীনগরের গোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সঙ্গে মা-বাবা হারা শিশু রফিকুল

রাণীনগরের গোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সঙ্গে মা-বাবা হারা শিশু রফিকুল

মা-বাবা হারা ১০ বছরের শিশু রফিকুল ইসলামের দায়িত্ব নিয়েছেন নওগাঁর রাণীনগরের গোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হাসনাত খান হাসান। বুধবার দুপুরে জনপ্রতিনিধি ও পরিবারের সদস্যদের উপস্থিতিতে তার কাছে শিশুটির দায়িত্ব বুঝিয়ে দেন ইউএনও।

শিশু রফিকুল ইসলাম ওই উপজেলার গোনা ইউনিয়নের ভবানীপুরের বাদেশ মণ্ডলের ছোট ছেলে। গত শনিবার তাকে রাজবাড়ীর ট্রেনে তুলে দেয় আপন ভাই ও ভাবি।

রাণীনগরের ইউএনও আল মামুন বলেন, গোনা ইউপি চেয়ারম্যান আবুল হাসনাত খান হাসান শিশু রফিকুলের দায়িত্ব নেয়ার ইচ্ছা পোষণ করেন। পরে পরিবারের সদস্যদের উপস্থিতিতে ও সবার সম্মতিতে শিশুটিকে তার হাতে তুলে দেউয়া হয়েছে। উপজেলা প্রশাসন শিশুটিকে সার্বিক সহযোগিতা করবে।

গোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হাসনাত খান হাসান বলেন, শিশুটির মা-বাবা কেউ বেঁচে নেই। বড় ভাই ও ভাবির কাছে থাকত। তাদের অভাবের সংসার বড় ভাইটিও শারীরিকভাবে অক্ষম। তাই আমি শিশু রফিকুলের দায়িত্ব নিয়েছি।

গত শনিবার রাতে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বহরপুর রেলস্টেশনে পাওয়া যায় মা-বাবা হারা শিশু রফিকুলকে। রোববার দুপুরে সেখানকার সমাজকর্মী হেলাল খন্দকার শিশুটিকে বালিয়াকান্দির ইউএনওর কাছে নিয়ে যান। পরে ইউএনওর মাধ্যমে বিষয়টি রাণীনগরে জানাজানি হয়। বুধবার রফিকুলকে রাণীনগরে নিয়ে আসা হয়।

ডেইলি বাংলাদেশ/এআর/জেডএম