সিলেটে ‘স্বপ্ননীড়’ এর চাবি পেল ১৪০৬ গৃহহীন পরিবার

ঢাকা, শনিবার   ০৬ মার্চ ২০২১,   ফাল্গুন ২১ ১৪২৭,   ২১ রজব ১৪৪২

সিলেটে ‘স্বপ্ননীড়’ এর চাবি পেল ১৪০৬ গৃহহীন পরিবার

সিলেট প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৪৬ ২৩ জানুয়ারি ২০২১   আপডেট: ১৯:৩০ ২৩ জানুয়ারি ২০২১

শনিবার সকালে সিলেট সদর উপজেলার হল রুমে প্রায় ১৭টি পরিবারকে ঘরের চাবি বুঝিয়ে দেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন

শনিবার সকালে সিলেট সদর উপজেলার হল রুমে প্রায় ১৭টি পরিবারকে ঘরের চাবি বুঝিয়ে দেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন

অবেশেষে মাথা গোঁজার ঠাঁই পেল সিলেটের ভূমি ও গৃহহীন ১৪০৬টি পরিবার। শনিবার প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় তাদের জন্য নির্মিত বাড়ি ‘স্বপ্ননীড়’ এর চাবি হস্তান্তর করা হয়েছে। 

জেলা প্রশাসন জানায়, সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমি ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে কনফারেন্সে সংযুক্ত হয় সিলেটের ১৩টি উপজেলা। এরপর ১৩ উপজেলায় আনুষ্ঠানিকভাবে ১৪০৬টি গৃহহীন পরিবারের সদস্যদের মাঝে ঘরের চাবি হস্তান্তর করা হয়। মুজিববর্ষেই আরো ২৭৭২টি ঘর হস্তান্তর করা হবে। 

শনিবার সকালে সিলেট সদর উপজেলার হল রুমে প্রায় ১৭টি পরিবারকে ঘরের চাবি বুঝিয়ে দেন পররাষ্ট্রমন্ত্রী। এ সময় পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেন, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে দেশের গৃহহীন-ভূমিহীনদেরকে বিনামূল্যে নবনির্মিত বসতঘর বিশ্বে নতুন সূচনা সৃষ্টি করেছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে আরো একধাপ এগিয়ে গেছে বাংলাদেশ। স্বপ্নের সোনার বাংলা গড়তে আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, দেশের গৃহহীন-ভূমিহীনদের বিনামূল্যে বসতঘর নির্মাণ প্রকল্প শুরু হয়েছে। ধাপে ধাপে এই কার্যক্রম আরো বৃদ্ধি পাবে। মানুষের কল্যাণের জন্য কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য আমরা গর্বিত। সব সমস্যা পর্যায়ক্রমে সমাধান করে বাংলাদেশকে আরো এগিয়ে নিতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি। মন্ত্রণালয়ের সহকর্মীরা একদিনের বেতন এই প্রকল্পে দান করতে পেরে আমরা খুবই আনন্দিত ও গর্বিত। এই প্রকল্প শেষ হলে শিক্ষা ও স্বাস্থ্যখাতের উন্নতির জন্য কাজ শুরু করবে সরকার।

এ সময় উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শফিকুর রহমান চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ সুজাত আলী রফিক, নিজাম উদ্দিন, আলী হোসেন ও কাজী মমতাজসহ অনেকে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ