নিঃসন্তানের যন্ত্রণা থেকে মুক্তি পেতে নবজাতক চুরি

ঢাকা, রোববার   ২৮ ফেব্রুয়ারি ২০২১,   ফাল্গুন ১৫ ১৪২৭,   ১৫ রজব ১৪৪২

নিঃসন্তানের যন্ত্রণা থেকে মুক্তি পেতে নবজাতক চুরি

রাজশাহী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩৩ ২৩ জানুয়ারি ২০২১   আপডেট: ১৮:৪৯ ২৩ জানুয়ারি ২০২১

সেই নবজাতককে উদ্ধারের পর নানি তাপসী দাসের কোলে (ছবি: সংগৃহীত)

সেই নবজাতককে উদ্ধারের পর নানি তাপসী দাসের কোলে (ছবি: সংগৃহীত)

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে চুরি যাওয়ার ২৭ ঘণ্টা পর সেই নবজাতককে উদ্ধার করেছে পুলিশ। শনিবার দুপুরে নগরীর বোয়ালিয়া থানার মোন্নাফের মোড় এলাকার পল্টুর বস্তি থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।

এ সময় শিশুটিকে চুরি করে নিয়ে যাওয়া নারী ও তার স্বামীকে গ্রেফতার করা হয়েছে। রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখার একটি দল অভিযান চালিয়ে তাদের আটক করে।

গ্রেফতার ওই নারীর নাম মৌসুমি বেগম। তার স্বামীর নাম সজিব। তারা নগরীর বোয়ালিয়া থানার রানীনগর পল্টুর বস্তিতে বসবাস করেন।

শনিবার বিকেল সাড়ে বেলা ৩টায় রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখার কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক জানান, শিশু চুরি করা ওই নারী নিঃসন্তান। আট বছর আগে বিয়ে হলেও তাদের সন্তান হয়নি। তিনি কোনো শিশু চোরচক্রের সঙ্গে জড়িত কিনা তা পুলিশ খতিয়ে দেখছে।

পুলিশ কমিশনার আরো জানান, শিশুটিকে এরমধ্যে তার নানা-নানির কাছে বুঝিয়ে দেয়া হয়েছে। এছাড়া নবজাতককে চুরি করার অপরাধে গ্রেফতার দুজনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

নবজাতক শিশুর নানি তাপসী রবি দাস বলেন, শিশুটির নাম রাখা হয়েছে লক্ষ্মী। তারা বাচ্চাটিকে ফিরে পেয়ে খুবই খুশি। নাতনিকে ফিরে পাওয়ায় তিনি পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

শিশুটির বাবা গোপাল রবি দাস নগরীর আইডি বাগানপাড়া এলাকার বাসিন্দা। গত বুধবার তার স্ত্রী কমলী রবি দাস শিল্পীকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ওইদিন রাতে অস্ত্রোপচারের মাধ্যমে তিনি কন্যা সন্তানের জন্ম দেন। বৃহস্পতিবার সকালে মৌসুমি তার কাছে গিয়ে শিশুটিকে আদর করেন। শুক্রবার সকালে তিনি আবারো শিশুটির কাছে যান। এ সময় শিশুটিকে ঘুম পাড়িয়ে রেখে কমলী খাবার আনতে গেলে মৌসুমি শিশুটিকে নিয়ে পালিয়ে যান।

ডেইলি বাংলাদেশ/আরএম