বান্দরবানে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা মাদক ব্যবসায়ী নিহত

ঢাকা, মঙ্গলবার   ০২ মার্চ ২০২১,   ফাল্গুন ১৭ ১৪২৭,   ১৭ রজব ১৪৪২

বান্দরবানে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা মাদক ব্যবসায়ী নিহত

কক্সবাজার প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:০৪ ২২ জানুয়ারি ২০২১   আপডেট: ১৩:১৪ ২২ জানুয়ারি ২০২১

নাইক্ষ্যংছড়িতে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত মাদক ব্যবসায়ী আব্দুর রহিম

নাইক্ষ্যংছড়িতে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত মাদক ব্যবসায়ী আব্দুর রহিম

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে এক রোহিঙ্গা মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ ঘটনায় দুই বিজিবি সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে ৫০ হাজার ইয়াবা ও অস্ত্র-গুলি উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার রাত পৌনে ৪টায় নাইক্ষ্যংছড়ি উপজেলার ৩ নম্বর ঘুমঘুম ইউনিয়নের দক্ষিণ বাইশফাঁড়ী নতুন ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত আব্দুর রহিম কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা ওয়াদুল হকের ছেলে।

কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ জানান, কয়েকজন ইয়াবা ব্যবসায়ী মিয়ানমার থেকে বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে আসছে- এমন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার রাত পৌনে ৪টার দিকে নাইক্ষ্যংছড়ি উপজেলার ৩ নম্বর ঘুমঘুম ইউনিয়নের দক্ষিণ বাইশফাঁড়ী নতুন ব্রিজ এলাকায় সড়কের ঢালে অবস্থান নেয় বাইশফাঁড়ী বিওপির সদস্যরা। এক পর্যায়ে ৮-১০ জনের একটি দলকে সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশের দিকে আসতে দেখে তাদের চ্যালেঞ্জ করে বিজিবি। এরপর ওই দলটি দুই ভাগে বিভক্ত হয়ে সঙ্গে বিজিবি সদস্যদের দিকে গুলি করে। এতে দুই বিজিবি সদস্য আহত হন। পরে টহল দলের সদস্যরা আত্মরক্ষায় পাল্টা গুলি করলে একজন আহত হয় ও বাকিরা জঙ্গলের ভেতর দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়।

তিনি আরো জানান, ঘটনাস্থলে আহত মাদক ব্যবসায়ীকে উদ্ধার করে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে এক বস্তা বার্মিজ ইয়াবা, একটি দেশীয় দোনলা বন্দুক ও চারটি কার্তুজ উদ্ধার করা হয়। আহত দুই বিজিবি সদস্য উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

ডেইলি বাংলাদেশ/এআর