শরীরে দুর্গন্ধ, এগিয়ে আসেনি কেউ: সাহায্যের হাত বাড়ালেন ইউএনও 

ঢাকা, শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১,   ফাল্গুন ১৩ ১৪২৭,   ১৩ রজব ১৪৪২

শরীরে দুর্গন্ধ, এগিয়ে আসেনি কেউ: সাহায্যের হাত বাড়ালেন ইউএনও 

শরীয়তপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:৫০ ২১ জানুয়ারি ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সড়কের পাশে পড়ে আছে ৪০ বছরের অসুস্থ মানসিক প্রতিবন্ধী এক ব্যক্তি। লুঙ্গি মোড়ানো শরীর থেকে দুর্গন্ধ ছড়াচ্ছে। তাই তার পাশে দাঁড়াতে আশপাশের কেউ এগিয়ে আসেনি। তবে ফেসবুকে পোস্ট দেখে ওই ব্যক্তিকে উদ্ধার করে চিকিৎসার উদ্যোগ নিয়েছেন শরীয়তপুর সদর উপজেলার ইউএনও মনদীপ ঘরাই।

বৃহস্পতিবার বিকেল পৌনে ৩টার দিকে শরীয়তপুর সদর উপজেলার কানার বাজার-বুড়িরহাট সড়কে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, সড়কের পাশে পড়েছিলেন ওই ব্যক্তি। সদর উপজেলার ইউএনও ওই ব্যক্তিকে উদ্ধার করে গাড়িতে তুলে হাসপাতালে নিয়ে যান। ওই ব্যক্তির শরীর দিয়ে দুর্গন্ধ ছড়াচ্ছিল, সহায়তা করছিলেন না কেউ। তখন ইউএনও তাকে গাড়িতে হাসপাতালে নেন। এটা অনেক মানবিক ঘটনা। তিনি এমন কাজ করে মানবতার পরিচয় দিয়েছেন।

ইউএনও মনদীপ ঘরাই বলেন, আজ দুপুর দেড়টার দিকে এস দেবনাথ নামের একটি ফেসবুকে পোস্টে লেখা ছিল- ‘মানুষ মানুষের জন্য, শরীয়তপুর কানার বাজার টু বুড়িরহাট রাস্তার বৃক্ষতলায় একজন অসুস্থ মানুষ খালি একটি লুঙ্গি গায়ে বসে আছে। নাম-ঠিকানা কিছুই বলতে পারে না। মুখে একটি আঘাতের চিহ্ন দেখা যায়। দাঁত কামড়ানোর আওয়াজ শোনা যায়। আমরা কি সাহায্য করতে পারি?’ লেখাটা দেখার পর তাৎক্ষণিক গিয়ে (বিকেল পৌনে ৩টা) ওই ব্যক্তিকে উদ্ধার করে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করি।

ওই ব্যক্তির চিকিৎসা দিচ্ছেন ডা. সাইয়েদা নাসরীন। তিনি জানান, তার শরীর অত্যন্ত দুর্বল। শরীরে অনেক ঘায়ের চিহ্ন আছে। প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। তার বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা চলছে।

ডেইলি বাংলাদেশ/জেডএম