জামিন পেয়েই ধর্ষণের শিকার আইনজীবীকে বিয়ে করলেন চিকিৎসক

ঢাকা, রোববার   ২৮ ফেব্রুয়ারি ২০২১,   ফাল্গুন ১৫ ১৪২৭,   ১৫ রজব ১৪৪২

জামিন পেয়েই ধর্ষণের শিকার আইনজীবীকে বিয়ে করলেন চিকিৎসক

রাজশাহী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৫৫ ২০ জানুয়ারি ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রাজশাহীর আদালতে ধর্ষণ মামলায় জামিন পেয়েছেন এক চিকিৎসক। জামিন পেয়ে আদালত প্রাঙ্গণেই মামলার বাদী ও ধর্ষণের শিকার শিক্ষানবিশ আইনজীবীকে বিয়ে করেছেন তিনি।

বুধবার রাজশাহীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো. মনসুর আলমের উপস্থিতিতে ৫০ লাখ টাকা দেনমোহরে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। দেনমোহরের ২৫ লাখ টাকা নগদ দেয়া হয়।  

ভুক্তভোগী নারী চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বাসিন্দা। তার স্বামী এস এম সাখাওয়াত হোসেন রানা পেশায় চিকিৎসক। তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের চক্ষু বিভাগের সহকারী রেজিস্ট্রার।

জানা গেছে, নগরীর টিকাপাড়া এলাকায় ভাড়া থাকতেন ডা. রানা। তার গ্রামের বাড়ি নওগাঁর পোরশা উপজেলায়। তিনি বিবাহিত এবং তিন সন্তানের জনক। শিক্ষানবিশ আইনজীবীকে ধর্ষণের অভিযোগে গত বছরের ২৫ জুলাই তিনি গ্রেফতার হন। এরপর থেকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে ছিলেন ডা. রানা। ছয় মাস কারাভোগের পর ধর্ষণের শিকার ওই আইনজীবীকে বিয়ের শর্তে জামিন পান তিনি।

ভুক্তভোগী নারী বলেন, ডা. রানার বাবা গত সোমবার তার ছেলেকে বিয়ে করতে আমাকে প্রস্তাব দেন। আমি অনেক কিছু ভেবে রাজি হই। এরপর সেদিনই আদালতে একটি পিটিশন করা হয় যে, মামলার বাদী এবং আসামি বিয়ে করতে চান। আসামিকে যেন জামিন দেয়া হয়। বিচারকের নির্দেশে রানাকে বুধবার আদালতে হাজির করা হয়। পরে বিচারক সিদ্ধান্ত দেন, আদালতেই বিয়ে হবে। সে অনুযায়ী বিচারকের সামনে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এআর