ফের গভীর সমুদ্রে যাচ্ছে মাছ ধরার ট্রলার

ঢাকা, রোববার   ০৭ মার্চ ২০২১,   ফাল্গুন ২৩ ১৪২৭,   ২২ রজব ১৪৪২

ফের গভীর সমুদ্রে যাচ্ছে মাছ ধরার ট্রলার

চট্টগ্রাম মহানগর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩৫ ২০ জানুয়ারি ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সামুদ্রিক মৎস্য আইন-২০২০ সংশোধনীর লক্ষ্যে গৃহীত চলমান কার্যক্রম অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ মেরিন ফিশারিজ অ্যাসোসিয়েশন, মেরিন ফিশারিজ একাডেমি এক্স-ক্যাডেট অ্যাসোসিয়েশন/ডিপ সি ফিশিং ভেসেল মেরিনার্স ফোরামের নেতৃবৃন্দ।

মঙ্গলবার চট্টগ্রাম নগরীর আগ্রাবাদের একটি হোটেলে সামুদ্রিক মৎস্য খাতের সম্প্রতি উদ্ভূত সমস্যা নিরসনকল্পে আয়োজিত যৌথসভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এ সময় বাংলাদেশ মেরিন ফিশারিজ অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট নুরুল কাইয়ুম খানের সভাপতিত্বে মেরিন ফিশারিজ একাডেমি এক্স-ক্যাডেট অ্যাসোসিয়েশনের সভাপতি ও বাংলাদেশ মেরিন ফিশারিজ অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

চলতি বছরের ১৫ জানুয়ারি বঙ্গোপসাগরে মাছ আহরণ থেকে বিরত থেকে সব ট্রলার ফিরে আসায় উদ্ভূত সমস্যা নিয়ে সভায় খোলাখুলি আলোচনা হয়।

সভায় গৃহীত অন্যান্য সিদ্ধান্ত হলো- বুধবার সকাল ৬টা থেকে সব ট্রলার মত্স্য আহরণের জন্য গভীর সাগরে যাবে। সাগরে ম্যাকানাইজ বোট কর্তৃক কোনো প্রকার অপ্রীতিকর ঘটনার উদ্ভব হলে তাৎক্ষণিক ট্রলার প্রতিষ্ঠানের পক্ষ থেকে সংশ্লিষ্ট দফতর এবং বাংলাদেশ মেরিন ফিশারিজ অ্যাসোসিয়েশনকে লিখিতভাবে অবহিত করতে হবে। বাংলাদেশ মেরিন ফিশারিজ অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সব ধরনের আইনি ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের সব সংস্থাকে অবহিত করে সমাধানের উদ্যোগ গ্রহণ করবে। সব ট্রলার প্রতিষ্ঠানের পক্ষ থেকে সংশ্লিষ্ট ট্রলারে একটি আশ্বস্তপত্র প্রদান করবে।

ডেইলি বাংলাদেশ/এআর