টেকনাফে আড়াই কোটি টাকার ইয়াবা উদ্ধার করল বিজিবি

ঢাকা, সোমবার   ০৮ মার্চ ২০২১,   ফাল্গুন ২৩ ১৪২৭,   ২৩ রজব ১৪৪২

টেকনাফে আড়াই কোটি টাকার ইয়াবা উদ্ধার করল বিজিবি

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:০৭ ১৮ জানুয়ারি ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মিয়ানমার থেকে পাচারের সময় টেকনাফের হ্নীলা বর্ডার আউটপোস্টের (বিওপি) আধীনস্ত চৌধুরীপাড়া দ্বীপ (খরেরদ্বীপ) এলাকা হতে ২ কোটি ৪০ লাখ টাকার ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন।

সোমবার টেকনাফ ব্যাটালিয়নের (২ বিজিবি) অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

জানা যায়, রোববার রাত সাড়ে ১০টার দিকে মিয়ানমার হতে কয়েকজন ব্যক্তিকে হস্তচালিত নৌকায় ঘটনাস্থলে আসতে দেখা যায়। তাৎক্ষণিকভাবে বিশেষ টহল কমান্ডারকে বিষয়টি জানানো হলে টহলদল সেখানে অভিযান চালায়।

টহলদল সেখানে গিয়ে দুজন ব্যক্তিকে একটি প্লাস্টিকের বস্তা মাথায় নিয়ে নিকটস্থ আনোয়ার প্রজেক্টের কাঁটাতারের বেড়া অতিক্রমরত অবস্থায় দেখে। তাৎক্ষণিকভাবে বিজিবি তাদের চ্যালেঞ্জ করলে মাদক পাচারকারীরা বস্তা ফেলে পালিয়ে যায়। 

পরে সেই বস্তা থেকে দুই কোটি চল্লিশ লাখ টাকার ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। 

পরবর্তীতে ইয়াবা পাচারকারীদের আটকের জন্য সেই এলাকা ও পার্শ্ববর্তী স্থানে সোমবার রাত ২টা পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও কোন পাচারকারী বা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। তবে তাদের সনাক্ত করার জন্য টেকনাফ ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

ডেইলি বাংলাদেশ/ইকেডি